মঙ্গলবার, মে ২১

সন্ধে নামতেই শহরে শুরু বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার সন্ধে নামতেই দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় শুরু হয়েছে বৃষ্টিপাত। সঙ্গে চলছে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিশেষ করে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, হাওড়া—–এইসব এলাকায় বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝড়ও হতে পারে। সেই পূর্বাভাস একেবারে অক্ষরে অক্ষরে মিলে গেল।

শুক্রবার সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। রোদের তেজ কম থাকলেও বাতাসে জলীয় বাষ্প থাকার কারণে আর্দ্রতা ছিল বেশি। ফলে দিনের বেলা ভ্যাপসা গরমে কার্যত হাঁসফাঁস করছিলেন শহরবাসী। তবে বিকেলের দিকেই হাওয়া অফিস জানিয়ে দেয় বৃহস্পতিবারের মতোই শুক্রবার সন্ধ্যাতেও নামবে বৃষ্টি। দক্ষিণবঙ্গের পাশাপাশি পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামেও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সঙ্গে ঝড়ও হতে পারে।

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে আগামী শনিবার পর্যন্ত এইরকম আবহাওয়া থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। সন্ধের দিকে ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে শনিবারও। ফলে রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের পারদ কম থাকবে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। তবে সোমবার থেকে ফের বাড়তে পারে তাপমাত্রা। তেমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর। তবে শনিবার পর্যন্ত বৃষ্টি হলেও বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকার ফলে ভ্যাপসা গরম থাকার সম্ভাবনাও রয়েছে।

Shares

Comments are closed.