সোমবার, অক্টোবর ১৪

মদ্যপ তরুণ-তরুণীদের মধ্যরাতের তাণ্ডবে ভাঙল মণ্ডপ, নবমীর সকালে জিটি রোড অবরোধ বৈদ্যবাটিতে

দ্য ওয়াল ব্যুরো: নবমীর সকালে উৎসবে মেতে ওঠার বদলে তেতে উঠল হুগলির বৈদ্যবাটি। দীর্ঘক্ষণ ধরে চলল জিটি রোড অবরোধ। স্তব্ধ হয়ে গেল যান চলাচল। পরিস্থিতি সামাল দিতে নামাতে হল বিরাট পুলিশবাহিনী।

ঘটনা কী?

অষ্টমীর গভীর রাতে স্থানীয় একদল তরুণ-তরুণী বৈদ্যবাটি জোড়া অশ্বত্থতলা বারোয়ারির মণ্ডপ ভেঙে দিয়েছে বলে অভিযোগ। পুজো কমিটির কোষাধ্যক্ষ সায়ন্তন গঙ্গোপাধ্যায় বলেন, “রাত দেড়টা নাগাদ সাত-আটটা বাইকে ওই ছেলেমেয়েরা মণ্ডপের সামনে আসে। রাস্তার ধারে বাইকগুলি দাঁড় করানোয় তাদের বলা হয় পার্কিংয়ের নির্দিষ্ট জায়গায় সেগুলি রাখতে। এরপরই ধাক্কাধাক্কি শুরু করে তারা।” সায়ন্তনবাবু বলেন, “বেশ কয়েকজন ছেলে-মেয়ে আমাদের মুখ চেনা। আশেপাশের এলাকায় বাড়ি। এবং প্রত্যেকেই মদ্যপ অবস্থায় ছিল।”

ওই সময়ে মণ্ডপে স্বেচ্ছাসেবকের দায়িত্বে থাকা এক সদস্য বলেন, “ওই দলে থাকা ছেলেরা মারধর শুরু করে। আর মেয়েরা হাতে বিয়ারের ক্যান নিয়ে মণ্ডপের কাপড় ছিঁড়তে থাকে। খুলে দেওয়া হয় প্যান্ডেলের গায়ে লাগানো একাধিক কাজ।”

প্রতিবাদে নবমীর সকাল থেকে অবরোধ শুরু করেন কমিটির লোকজন এবং স্থানীয়রা। দাবি, ওই ছেলেমেয়েদের মণ্ডপের সামনে এসে ক্ষমা চাইতে হবে। ঘটনাস্থলে আসে শ্রীরামপুর থানার বিরাট পুলিশবাহিনী। দীর্ঘক্ষণ অবরোধের ফলে ব্যাপক যানজট তৈরি হয় এলাকায়। দুপুর একটা পর্যন্ত পাওয়া খবর, অবরোধ চলছে। পুলিশের তরফে বলা হয়েছে, কমিটির কর্তাদের সঙ্গে আলোচনা চলছে। শিগগির পরিস্থিতি স্বাভাবিক হবে। দোষীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবে প্রশাসন।

Comments are closed.