মঙ্গলবার, নভেম্বর ১২

খানাকুলে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ, আহত ৮ পুলিশকর্মী, পুড়ল পুলিশের মোটরসাইকেল

দ্য ওয়াল ব্যুরো: শব্দবাজি পোড়ানো নিয়ে গণ্ডগোলের সূত্রপাত। আর তা নিয়ে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে রণক্ষেত্রের চেহারা নিল হুগলির খানাকুলের তাঁতিশাল গ্রাম। জনতার মারে আহত হলেন খানাকুল থানার এসআই অজয় মণ্ডল-সহ ৮ পুলিশকর্মী। ভাঙচুর করা হল মোটরসাইকেল। একটিতে আগুনও ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। শুক্রবার মাঝরাতের এই ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত বৃহস্পতিবার রাতে শব্দবাজি ফাটানোর অভিযোগে দুই গ্রাম বাসীকে আটক করে খানাকুল থানার পুলিশ। গ্রামবাসীদের অভিযোগ, পুলিশ পরিচয় দিয়ে বেশ কয়েকজন ব্যক্তি গ্রামে এসে দু’জনকে মারতে মারতে তুলে নিয়ে যায়। এরপর থানায় নিয়ে গিয়ে চলে মারধর।গ্রামবাসীদের আরও অভিযোগ, শুক্রবার সকালে টাকার বিনিময়ে ছেড়েও দেওয়া হয় ওই দু’জনকে। স্থানীয়দের বক্তব্য, পুলিশের মারে আহত হন গোলাম সাঁতরা। তিনি আরামবাগ হাসপাতালে চিকিৎসাও করান।

শুক্রবার রাতে আবার ওই গ্রামে পুলিশের ভ্যান ঢুকলেই উত্তেজনা চরম আকার নেয়। গাছের গুড়ি ফেলে আটকে দেওয়া হয় পুলিশের রাস্তা। বাড়ি থেকে বেরিয়ে এসে মহিলারাও লাঠি, বাঁশ নিয়ে পুলিশের উপর চড়াও হয় বলে অভিযোগ। এরপর গভীর রাতে আরামবাগ থেকে বিরাট পুলিশবাহিনী যায় তাঁতিশাল গ্রামে। তারপর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। শনিবার সকালেও এলাকার পরিস্থিতি থমথমে। মোতায়েন রয়েছে বিরাট পুলিশবাহিনী।

পড়ুন ‘দ্য ওয়াল’ পুজো ম্যাগাজিন ২০১৯ – এ প্রকাশিত গল্প

Comments are closed.