বুধবার, মার্চ ২০

আকাশে মেঘের ঘনঘটা, রেল লাইনেই পেখম মেলে নাচ শুরু ময়ূরদের

দ্য ওয়াল ব্যুরো: আকাশে মেঘের ঘনঘটা থাকলে মন-মেজাজ বেশ ভালোই থাকে ময়ূরদের। শুরু হয়ে যায় বাহারি রংয়ের পেখম মেলে নাচও। কিন্তু তা বলে রেললাইনের উপর?

রবিবার সকালে এমন ঘটনাই দেখা গিয়েছে ডুয়ার্সের চাপড়ামারিতে। স্থানীয়রা জানিয়েছেন, এ দিন সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল ডুয়ার্সে। মেঘের তর্জন-গর্জনও চলছিল বেশ ভালোরকম। তেড়ে বৃষ্টি হওয়ার আশঙ্কাও করেছিলেন অনেকেই। তবে বৃষ্টি হয়নি। কিন্তু চাপড়ামারি এ দিন সাক্ষী থেকেছে এক অভূতপূর্ব দৃশ্যের।

স্থানীয়রা জানিয়েছেন, আকাশে মেঘের ঘনঘটা দেখেই রেলগেটের কাছে জড়ো হয় বেশ কিছু ময়ূর। পেখম মেলে দিব্যি নাচও শুরু করে তারা। এমন মনোরম দৃশ্য দেখতে ভিড় জমান স্থানীয়রা। খবর ছড়াতেই আশেপাশের টুরিস্ট স্পট থেকে ছুটে আসেন দর্শকরা। এত লোকের ভিড় দেখে কিন্তু মোটেও বিরক্ত হয়নি ময়ূররা। বরং জমিয়ে মনোরঞ্জন করেছে সবার। উৎসাহী জনতার ভিড়ে পেখম তুলে তার সে কী নাচ। এমনকী ময়ূরের নাচের চোটে দাঁড়িয়ে যেতে বাধ্য হয় ট্রেনও।

বেশ খানিকক্ষণ নাচার পর বোধহয় হুঁশ ফেরে ময়ূরের। লাইন থেকে নেমে জায়গা করে দেয় ট্রেন চলাচলের। কিন্তু ট্রেন চলে যেতেই আবার যে কে সেই। এক মুহূর্ত দেরি না করে ফের লাইনের উপরেই নিজের ড্যান্স কনসার্ট জুড়ে দেয় ময়ূরের দল।

দেখুন সেই ভিডিও

Shares

Comments are closed.