বৃহস্পতিবার, এপ্রিল ২৫

বিদ্যার আরাধনায় মাইকের চিৎকার, প্রতিবাদ করে মরতে হলো বৃদ্ধকে

দ্য ওয়াল ব্যুরো: মাধ্যমিকের আগের রাতে তারস্বরে মাইক বাজানোর প্রতিবাদ করায় এক বৃদ্ধকে পিটিয়ে মারার অভিযোগ উঠল মুর্শিদাবাদে। মঙ্গলবার সকালে এই ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের খড়গ্রাম থানার গাঁফুল গ্রামে। নিহতের নাম হারাধন মাল (৬৫)। পুজো উদ্যোক্তাদের মারে গুরুতর জখম আরও দু’জন গ্রামবাসী। আহত তরুণ মাল এবং রাজকুমার মালকে ভর্তি করা হয়েছে কান্দি মহকুমা হাসপাতালে। ইতমধ্যেই এই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করেছে খড়গ্রাম থানার পুলিশ। বাকিদের খোঁজে তল্লাশি চলছে বলেও জানিয়েছে প্রশাসন।

শনিবার থেকে রবিবার সকাল পর্যন্ত ছিল সরস্বতী পুজোর তিথি। সোমবার বহু জায়গায় প্রতিমার বিসর্জনও হয়ে গিয়েছে। কিন্তু তাতেও আশ মেটেনি খড়গ্রামের আদিত্য মৌলিদের। অভিযোগ, সোমবার মাঝ রাত পর্যন্ত মাইক বাজছিল মণ্ডপে। পাশেই মাধ্যমিক পরীক্ষার্থী রণজিৎ মালের বাড়ি। তার পরিবারের লোকজন মাইক বন্ধ করতে বলায় বচসা শুরু হয় আদিত্যদের সঙ্গে। রাতের মতো ব্যাপারটা মিটে গেলেও মঙ্গলবার সকাল হতেই শুরু হয় গণ্ডগোল।

স্থানীয়রা জানিয়েছেন, ওই পরিবারটির উপর সকালে এসে চড়াও হয় আদিত্যবাহিনী। প্রতিবেশীরা আটকাতে গেলেই শুরু হয় মারধর। ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন হারাধন মাল। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Comments are closed.