মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭

হুগলির কুখ্যাত দুষ্কৃতী টোটোন বিশ্বাস গ্রেফতার, উদ্ধার কার্বাইন-সহ প্রচুর অস্ত্র

দ্য ওয়াল ব্যুরো, হুগলি: অনেক দিন ধরে তাকে ধরার চেষ্টা করছিল পুলিশ। কিন্তু পারছিল না। অবশেষে চন্দননগর কমিশনারেটের পুলিশ বিরাট বাহিনী নিয়ে অপারেশন চালিয়ে রবিবার সকালে গ্রেফতার করল হুগলি-চুঁচুড়ার ত্রাস টোটোন বিশ্বাসকে।

চুঁচুড়ার রাইস রিসার্চ সেন্টার থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। টোটোনের সঙ্গেই গ্রেফতার করা হয়েছে তার দুই শাগরেদ প্রবীর ও কিশোরকে। সোমবার তাদের আদালতে তোলা হবে। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে একটা কারবাইন সহ ১২ টা আগ্নেয়াস্ত্র।৩৬ রাউন্ড গুলি। টোটোন বিশ্বাসের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় একাধিক খুন, তোলাবাজির অভিযোগ রয়েছে।

গত ১২ জুলাই চুঁচুড়া রবীন্দ্রনগরে টোটোনের ডেরায় তার এক সঙ্গীর জন্মদিনের অনুষ্ঠানে দুষ্কৃতীরা জড়ো হবে খবর পেয়ে হানা দেয় পুলিশ। কিন্তু আলো নিভিয়ে দিয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় টোটোনের দলবল। পাল্টা জবাব দেয় পুলিশও। ঘটনার পরদিন পুলিশি অত্যাচারের অভিযোগ তুলে রবীন্দ্র নগর, কোদালিয়া, চুঁচুড়া ও হুগলি স্টেশন রোডে দোকান বাজার বন্ধ করে দেয় টোটোন বাহিনী। জিটি রোডে আগুন জ্বেলে চলে অবরোধ।

পুলিশ কমিশনার হুমায়ুন কবীর বিশাল পুলিশ বাহিনী নিয়ে গিয়ে টিয়ার গ্যাসের সেল ফাটিয়ে অবরোধ হটায়। পরে রবীন্দ্র নগরে টোটোনের বাড়িতে হানা দেয়।প্রাসাদোপম বাড়ির বন্ধ তালা ভেঙে ভিতরে ঢোকে পুলিশ। তবে টোটোনের নাগাল পায়নি। তবে এ দিন সাফল্য পেল পুলিশ। তবে টোটোন গ্রেফতারের পর যাতে ওই এলাকায় নতুন কোনও গণ্ডগোল না হয়, সে ব্যাপারেও সতর্ক পুলিশ।

Comments are closed.