রবিবার, জানুয়ারি ১৯
TheWall
TheWall

দিঘা আছে, পর্যটক নেই, ফণী এ কী করল!

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো, পূর্ব মেদিনীপুর : সপ্তাহ শেষের দিঘা মানেই জমজমাট ভিড়। পর্যটকদের হইচইয়ে কোলাহলমুখর।এক ফণীর দাপটে পুরোপুরি বদলে গেল ছবিটা। শুক্রবার সন্ধ্য়ায় কোনও পর্যটক নেই সৈকত শহরে। পর্যটক নেই মন্দারমণি, তাজপুর, শঙ্করপুরের সমুদ্রসৈকতেও।

শুক্রবার দিনভর মেঘলা আকাশ, মাঝেমধ্য়ে ঝোড়ো হাওয়া ও উত্তাল সমুদ্র সঙ্গী ছিল সৈকত নগরীর। গতকাল থেকেই দলে দলে পর্যটক দিঘা ছাড়ছেন। হাতে গোনা যে কযেকজন ছিলেন তাঁদেরও প্রশাসনের উদ্য়োগে আজ সকাল বেলাতেই ফেরত পাঠানো হয়।দি বেলার দিকে বৃষ্টি একটু কমলেও সন্ধ্য়া ঘনাতেই ফুঁসে উঠেছে দিঘার সমুদ্র। রাত বাড়ছে যতো ততই তীব্র হচ্ছে হাওযার বেগ। বাড়ছে বৃষ্টিও। ফণী আসছে এই আশঙ্কায় প্রশাসনের প্রস্তুতি জোরদার ছিল সারাদিনই। রাত বাড়তেই তৈরি হয়েছে মুখোমুখি লড়াইয়ের ক্ষেত্র।

ইতিমধ্য়েই সমুদ্র লাগোয়া এলাকা থেকে সরিযে নিয়ে যাওয়া হয়েছে প্রায় ছ হাজার মানুষকে। জেলা জুড়ে প্রস্তুত রাখা হয়েছে রেসকিউ সেন্টারগুলিকে। সেখানেই ঠাঁই দেওয়া হয়েছে দুর্গতদের। সমুদ্র সৈকতে টহল দিচ্ছে পুলিশ ও প্রশাসনের লোকজন। সতর্ক করা হয়েছে হলদিযা কোস্ট গার্ডকেও। সুপার সাইক্লোনের অভিঘাত কতটা প্রতিহত করা যায় প্রতিমুহূর্তে চলছে তার লড়াই।

Share.

Comments are closed.