রবিবার, নভেম্বর ১৭

#Breaking: নতুন এডিজি আইনশৃঙ্খলা জ্ঞানবন্ত সিং, বিধাননগরে নিশাত পারভেজ

দ্য ওয়াল ব্যুরো: প্রায় দেড় মাস পর সোমবার নবান্নে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের পর নবান্নে প্রথম দিন এসেই প্রশাসনে একাধিক রদবদল করলেন তিনি। দুপুরেই জানা গিয়েছিল অত্রি ভট্টাচার্যকে স্বরাষ্ট্র সচিব পদে না ফিরিয়ে নতুন স্বরাষ্ট্র সচিব করা হয় আলাপন বন্দ্যোপাধ্যায়কে। সন্ধে বেলা নবান্ন ছেড়ে যাওয়ার আগে মুখ্যমন্ত্রী আরও কয়েকটি রদ বদলের কথা ঘোষণা করেন।

মমতা জানিয়েছেন, নতুন এডিজি আইন-শৃঙ্খলা হচ্ছেন জ্ঞানবন্ত সিং। আগে তিনি ছিলেন বিধাননগরের পুলিশ কমিশনার। নির্বাচন কমিশন তাঁকে সরিয়ে দিয়েছিল। নতুন বিধাননগরের পুলিশ কমিশনার হচ্ছে নিশাত পারভেজ। এডিজি আইন-শৃঙ্খলা ছিলেন সিদ্ধিনাথ গুপ্তা। তাঁকে পাঠানো হয়েছে এডিজি এসটাবলিশমেন্ট পদে।

গত ১৪ মে বিদ্যাসাগর কলেজে মূর্তি ভাঙার ঘটনায় তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। ওই ঘটনায় তদন্তের জন্য স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের এই কমিটি গঠন করা হলো সোমবার। কমিটিতে আলাপন বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন কলকাতা পুলিশের নগরপাল অনুজ শর্মা, জাভেদ শামীম, কলকাতা পুলিশের এক আধিকারিক কৌশিক দাস  এবং বিদ্যাসাগর কলেজের প্রিন্সিপাল। এই কমিটিই ১৪ তারিখের ঘটনার তদন্ত করবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

নবান্ন সূত্রে খবর, প্রশাসনে রদবদল এখানেই শেষ নয়। কয়েকটি জেলার জেলাশাসক ও পুলিশ সুপার পদে রদবদল করা হয়েছে। এই প্রতিবেদনেই তা আপডেট করা হবে।

Comments are closed.