কলকাতায় কমল সংক্রমণ, রাজ্যে কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও

১৯

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যে আক্রান্তের সংখ্যা তিন হাজারের বেশি হলেও কলকাতায় কমল দৈনিক সংক্রমণ। সেইসঙ্গে কমেছে মৃত্যুর সংখ্যাও। রাজ্যেও টানা ১৮ দিন পরে মৃত্যুর সংখ্যা ৫০-এর নীচে নেমেছে। তবে মাঝে কিছুদিন ধরে আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যা বেশি হচ্ছিল। তার ফলে কমছিল অ্যাকটিভ কেসের সংখ্যা। কিন্তু গত কয়েক দিন ধরে ফের আক্রান্তের সংখ্যা সুস্থতার সংখ্যার থেকে বাড়তে শুরু করেছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩১১২। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯৩ হাজার ১৭৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থও হয়ে উঠেছেন ৩০৩৫ জন। তার ফলে বাংলায় এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬৬ হাজার ২৭ জন। রাজ্যে সুস্থতার হার ৮৫.৯৫ শতাংশ। অর্থাৎ এই মুহূর্তে রাজ্যে মোট ২৩ হাজার ৩৭৭ জন অ্যাকটিভ রোগী রয়েছেন।

গত ২২ অগস্ট রাজ্যে একদিনে মৃত্যু হয়েছিল ৪৮ জনের। তারপর লাগাতার ১৮ দিন ধরে দৈনিক মৃত্যুর সংখ্যা ৫০-এর বেশি হয়েছে। কিন্তু এদিন তা ফের কমেছে। বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় ৪১ জন মারা গিয়েছেন। এর ফলে মোট মৃতের সংখ্যা হল ৩৭৭১। তার মধ্যে ৩২৪২ জন অর্থাৎ ৮৬ শতাংশ রোগীর মধ্যে কোমর্বিডিটির সমস্যা ছিল।

গত কয়েক সপ্তাহ ধরে যে ট্রেন্ড দেখা যাচ্ছিল, বৃহস্পতিবারও সেই ছবি দেখা গেল। উত্তর ২৪ পরগনাই এখন করোনা সংক্রমণের শীর্ষে। এদিন সন্ধ্যায় স্বাস্থ্যভবন যে বুলেটিন দিয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে উত্তর ২৪ পরগনায়। এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪১ জন। এরপরই রয়েছে কলকাতা। শহরে গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রামিতের সংখ্যা ৪৮১ জন। আগের দিন কলকাতায় আক্রান্তের সংখ্যা ছিল ৫৫৪। অর্থাৎ এদিন তা অনেকটাই কমেছে। তবে উত্তর ২৪ পরগনা ও কলকাতা দুই জেলা মিলিয়ে একদিনে সুস্থ হয়েছেন প্রায় ১২০০ মানুষ। উত্তর ২৪ পরগনায় একদিনে সুস্থ হয়েছেন ৭০৮ জন এবং কলকাতায় ৪৬১ জন। গত ২৪ ঘণ্টায় সর্বত্রই সংক্রমণ ছড়িয়েছে। পাহাড় থেকে জঙ্গলমহল কোনও জেলাই বাদ নেই। শুধুমাত্র ঝাড়গ্রাম ও কালিম্পংয়ে আক্রান্তের সংখ্যা ১০ জনের কম।

করোনায় মৃতের সংখ্যাও কমেছে কলকাতায়। একদিনে শহরে ৫ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে উত্তর ২৪ পরগনা ও হাওড়ায় ১০ জন করে মারা গিয়েছেন। তবে রাজ্যের ১০ জেলায় একদিনে করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে স্যাম্পল টেস্ট হয়েছে ৪৪ হাজার ৩৪৭টি। এখনও পর্যন্ত মোট স্যাম্পল টেস্ট হয়েছে ২৩ লাখ ৩০ হাজার ২৮৩টি।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More