শনিবার, মে ২৫

মোদী-যোগী-অমিত, দক্ষিণবঙ্গে গেরুয়া-ঝড় তুলতে ত্রিফলা আক্রমণের ছক বিজেপির

দ্য ওয়াল ব্যুরো: আবহাওয়া দফতরের পূর্বাভাস মতো ঝড়-জল হলেও আগামী কয়েকদিন উত্তাপ বাড়বে দক্ষিণবঙ্গের। সেই সঙ্গে রাজনৈতিক আবাহওয়াও উত্তপ্ত হওয়ার ইঙ্গিত মিলছে। শেষ চার দফার ভোটে গেরুয়া-ঝড় তুলতে রীতিমতো ‘কার্পেট বম্বিং’-এর ছক বিজেপির। সোমবার থেকেই সভাপতি অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথরা টানা প্রচারে আসছেন বাংলায়।

রবিবার শেষ হয়েছে তৃতীয় দফার প্রচার। মঙ্গলবার নির্বাচন পাঁচটি আসনে। সব মিলিয়ে ১০ আসনের ভোটগ্রহণ হয়ে যাবে বুধবার। বাকি থাকছে আরও ৩২টি আসন। সাম্প্রতিক ভোটের পরিসংখ্যান অনুযায়ী উত্তরের তুলনায় দক্ষিণবঙ্গে বিজেপির শক্তি কম। রাজ্যে বিজেপির নির্বাচনী প্রধান মুকুল রায়ের দাবি, প্রথম ও দ্বিতীয় দফায় ভোট হওয়া পাঁচটি আসনেই তাঁদের জয় নিশ্চিত। এদিন সাংবাদিক সম্মেলন করে মুকুল রায় বলেন, “প্রথম পাঁচটায় আমরা জিতছি। আর তৃণমূল কংগ্রেসের বডি ল্যাঙ্গুয়েজই বলছে, ওরা হারছে।”

এর পরেই মুকুল রায় আগামী কয়েকদিনে রাজ্যে বিজেপির তারকা প্রচারের তালিকা তুলে ধরেন। তিনি জানিয়েছেন, সোমবার সকালেই বিজেপি সভাপতি অমিত শাহ আসছেন কলকাতায়। সকাল সাড়ে আটটায় সাংবাদিক সম্মেলন করে একই দিনে চারটি সমাবেশে যোগ দেবেন তিনি। উলুবেড়িয়া, কৃষ্ণনগর, রামপুরহাট ও বর্ধমান শহরে সমাবেশ করবেন অমিত। এর পরে ৩০ এপ্রিল ফের বাংলায় আসবেন বিজেপি সভাপতি।

সোমবারই বাংলায় আসছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রথমে বনগাঁ ও পরে বর্ধমান পূর্ব কেন্দ্রের কাটোয়ায় সমাবেশ করবেন আদিত্যনাথ।

সোমবারে দুই জাতীয় নেতার প্রচারের পরে পর পর দু’দিন রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার আসানসোলে বাবুল সুপ্রিয় সমর্থনে সমাবেশ মোদীর। পরের দিন রানাঘাট ও বোলপুরে সভা করবেন প্রধানমন্ত্রী।

রাজ্যে ভোট প্রচারে এক এক দিনে তিনটি করে সমাবেশ করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরেও বিভিন্ন শহরে রোড-শো করছেন তৃণমূলনেত্রী। ঘাসফুলের প্রচার-ঝড়ে একাই কাণ্ডারী মমতা। আর তার মোকাবিলায় এবার সর্বশক্তি দিয়ে প্রচারে নামতে চলেছে বিজেপি। এদিন তিন জাতীয় নেতার কর্মসূচি ঘোষণায় সেই ইঙ্গিতই দিয়ে রাখলেন মুকুল রায়। তৃণমূলের গড় দক্ষিণবঙ্গে গেরুয়া ঝড় তুলতে আগামী চার দফার ভোটের প্রতিটির আগেই দফায় দফায় কেন্দ্রীয় নেতারা আসবেন বলে জানিয়েছে রাজ্য বিজেপি।

আরও পড়ুন

মোদী বাংলার কোন আসনে লড়বেন? জল্পনা বাড়িয়ে সাংবাদিক সম্মেলন মুকুলের

Shares

Comments are closed.