রবিবার, সেপ্টেম্বর ১৫

রোদ ঝলমলে দিনের পর বেলা বাড়তেই মেঘলা আকাশ, মঙ্গলবারও বৃষ্টি কলকাতায়

দ্য ওয়াল ব্যুরো: চলতি সপ্তাহে সকাল থেকে রোদ ঝলমলে দিন থাকলেও, দুপুরের পর থেকে যে আকাশ মেঘলা থাকবে সে পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। আবহবিদরা জানিয়েছিলেন, বেলা দুটোর পর থেকেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। সোমবারও মিলে গিয়েছিল পূর্বাভাস। বেলা গড়াতেই ঝেঁপে বৃষ্টি নেমেছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বৃষ্টির স্থায়িত্ব বা দাপট কোনওটাই তেমন চোখে পড়ার মতো না হলেও, সাময়িক ভাবে স্বস্তি পেয়েছিলেন দক্ষিণবঙ্গবাসী।

মঙ্গলবারও দুপুর থেকে বিকেলের মধ্যেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। পশ্চিমাঞ্চলের জেলাগুলো যেমন পুরুলিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া—-এসব জায়গায় বৃষ্টির পরিমাণ খানিকটা বেশি হবে। প্রভাব পড়বে উপকূলের জেলাতেও। হাল্কা থেকে মাঝারি বৃষ্টির জেরে সাময়িক ভাবে তাপমাত্রাও কিছুটা কমবে বলেই মত আবহবিদদের। বুধবার থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর জানিয়েছে, ওড়িশা উপকূল এবং সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এর পাশাপাশি দক্ষিণ বাংলাদেশ এবং সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। এর জেরে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হাল্কা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। তবে ভারী কিংবা অতি ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস।

Comments are closed.