বৃহস্পতিবার, জুন ২৭

বিজেপি দফতরে শহিদ বাবলুর মা, হাঁটলেন লকেটের মিছিলেও

দ্য ওয়াল ব্যুরো: পুলওয়ামা জঙ্গি হামলায় নিহত সিআরপিএফ জওয়ান বাবলু সাঁতরার মা বনমালা সাঁতরাকে দলের রাজ্য দফতরে এনে তাঁর হাতে স্মারক তুলে দিল বিজেপি। শুক্রবার বিকেলে ৬ নম্বর মুরলীধর সেন লেনের বিজেপি রাজ্য দফতরে আসেন শহিদ জওয়ানের মা। তাঁর সঙ্গেই শ্রদ্ধা জানানো হয় গত ১৫ জানুয়ারি কাশ্মীরে নিহত জওয়ান বিনয় প্রসাদের মা শকুন্তলা প্রসাদকেও। এ দিন তাঁদের হাতে স্মারক দিয়ে শ্রদ্ধা জানান বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা।

শুধু দলীয় দফতরে আসাই নয়, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিজেপি’র মহিলা মোর্চার ডাকা মিছিলেও পা মেলান দুই জওয়ানের মা। মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিজেপি রাজ্য দফতর থেকে শ্যামবাজার পর্যন্ত বিরাট মিছিল হয় এ দিন।

গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ-এর কনভয়ে হামলা করে ফিদায়েঁ জঙ্গিরা। আত্মঘাতী এই হামলায় শহিদ হন ৪০ জন জওয়ান। পরে আরও ৯ জনের মৃত্যু হয়। তার মধ্যেই ছিলেন বাউড়িয়ার চককাশীর বাসিন্দা বাবলু সাঁতরা এবং নদিয়ার তেহট্টের সুদীপ বিশ্বাস। পরের দিন সকালেই বাবলুদের বাড়িতে পৌঁছেছিলেন রাজ্যের মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। পরে গিয়ে ক্ষতিপূরণ দিয়ে আসেন রাজ্যের মন্ত্রীরা।

এ দিন বিজেপি রাজ্য দফতরে ডেকে নিহত জওয়ানদের পরিবারকে নিয়ে আসার আয়োজন দেখে অনেকেই বলছেন, মুখে সব দল রাজনীতি করবে না বললেও নিহত জওয়ানদের নিয়ে ভোটের মুখে আসলে পুরোদস্তুর রাজনীত টাগ অফ ওয়ার চলছে।

Comments are closed.