সোমবার, অক্টোবর ২২

আদিবাসীদের দিদি ভালবাসেন বলেই আলাদা দফতর: শুভেন্দু

দ্য ওয়াল ব্যুরো, মালদা: তথাকথিত প্রগতিশীল বামফ্রন্ট সরকারও আদিবাসীদের উন্নয়নের জন্য তেমন কোনও পরিকল্পনা করেনি বলে মন্তব্য করলেন রাজ্যের পরিবহণ ও পরিবেশমন্ত্রী শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, “যদি করত তাহলে আলাদা করে দফতর করত। দেশের মধ্যে পশ্চিমবঙ্গই একমাত্র রাজ্য এবং মমতা বন্দ্যোপাধ্যায়ই একমাত্র মুখ্যমন্ত্রী, যিনি আদিবাসীদের জন্য আলাদা করে দফতর করেছেন।”

শুক্রবার মালদায় আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে আদিবাসী অধ্যুষিত হবিবপুর ব্লকের কেন্দপুকুরে কুড়িটি প্রকল্পের উদ্বোধন করার পাশাপাশি আদিবাসী ছাত্র-ছাত্রীদের মধ্যে সবুজ সাথী প্রকল্পের সাইকেল বিলি করেন মন্ত্রী। সংবর্ধনাও দেওয়া হয় ছাত্র-ছাত্রীদের।

তিনি আরও বলেন, “আদিবাসীদের ভুল বুঝিয়ে বিপথে পরিচালিত করার কাজ করছে একটা চক্র। তবে আদিবাসীরা বিপথে পরিচালিত হচ্ছেন না। তাঁরা সঠিক পথেই রয়েছেন। আদিবাসীদের উন্নয়নের জন্য আমাদের সরকারের আরও কাজের পরিকল্পনা রয়েছে।” প্রসঙ্গত বৃহস্পতিবার ঝাড়গ্রামে আদিবাসী দিবসের অনুষ্ঠানে মমতা সরাসরি বিজেপি’র দিকে আঙুল তুলে বলেছিলেন, কেন্দ্রের শাসক দল জঙ্গলমহলে অশান্তি পাকাতে ঝাড়খন্ড থেকে মাওবাদীদের ঢোকাচ্ছে। বাম জমানার শেষ কয়েক বছর রক্তস্নাত জঙ্গল মহলের উদাহরণ দিয়ে মমতা আবেদন জানান, জঙ্গলমহলকে আর অশান্ত করতে দেবেন না।

সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ার পরে স্থানীয় গোল্ডেন পার্কে দলীয় কর্মসূচিতেও যোগ দেন শুভেন্দু। সেখানে পঞ্চায়েত নির্বাচনে জেলার কিসানজাতির প্রতীকে জয়ী ১২ জন পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করেন।

Shares

Leave A Reply