রবিবার, অক্টোবর ২০

এই আরএসএসকে সমর্থন করি না, বললেন মমতা, পাল্টা জবাব দিলীপের

  • 26
  •  
  •  
    26
    Shares

দ্য ওয়াল ব্যুরো: এই রাজ্যে কংগ্রেসকে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) নির্বাচনে সমর্থন করছে বলে আগেই অভিযোগ তুলেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই আক্রমণ আরও জোরালো করলেন মুর্শিদাবাদ জেলার প্রচারে। তৃতীয় দফায় জেলার দুই কেন্দ্র মুর্শিদাবাদ ও জঙ্গিপুরে ভোটগ্রহণ। তার আগে দুই কেন্দ্রে প্রচারে গিয়েই একই সুরে আরএসএস-এর বিরুদ্ধে সরব হলেন মমতা। আর তাতে বুঝিয়ে দিলেন, অতীতের আরএসএস-কে ভালো লাগলেও এখনকার আরএসএস-কে তিনি কোনও ভাবেই সমর্থন করেন না।

এদিন অধীর চৌধুরির নামোল্লেখ না করে মমতা বলেন, “আরএসএস ওনার হয়ে কাজ করতে নেমেছে। জঙ্গিপুরে কংগ্রেসের প্রার্থীর হয়ে কাজ করতে নেমেছে।” আগেও প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়ের হয়ে আরএসএস কাজ করেছে বলে অভিযোগ তুলেছেন মমতা। এবার অধীর চৌধুরীর সঙ্গে আরএসএস সম্পর্ক নিয়েও অভিযোগ তুললেন।

রঘুনাথগঞ্জের মঞ্চ থেকে তিনি বলেন, “আরএসএস ও বিজেপি বহরমপুর, জঙ্গিপুর আসনে কংগ্রেসকে সমর্থন দিচ্ছে।” আরএসএস টাকা ছড়াচ্ছে বলে অভিযোগ তুলে মমতা বলেন, “বিজেপি আর আরএসএস-এর চেষ্টার কাছে হার মানবেন না। হিন্দু-মুসলমান ভাগাভাগি করে ভোট হতে দেবেন না।”

রঘুনাথগঞ্জের আগে কান্দির জনসভা থেকে মমতা আরএসএস সম্পর্কে তাঁর এখনকার ধারণাও তুলে ধরেন। তিনি বলেন, “মনে রাখবেন আমি এই আরএসএস-কে সমর্থন করি না। যারা আগে হাফ প্যান্ট পরে, খাঁকি জামা পরে প্যারেড করত তারা আজকে ভোগের ইজারাদার হয়ে গেছে। সব চেয়ে বড় ভোগীতে পরিণত হয়ে গেছে ক্ষমতার মাধুর্যে। আমি তাদের মোটেই সমর্থন করি না।”

মমতার এই মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনিও এই মুহূর্তে নির্বাচনী প্রচারে মুর্শিদাবাদেই রয়েছেন। বহরমপুর থেকে দ্য ওয়ালকে টেলিফোনে তিনি বলেন, “আরএসএস কী ছিল আর কী হয়েছে তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সার্টিফিকেট দরকার নেই। সঙ্ঘ রাজনীতি করে না। আগে প্রশংসা করেছিলেন। এখন নিন্দা করছেন। এতে কারও কিছু আসে যায় না।”

কিন্তু বারবার মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনী প্রচারে আরএসএস প্রসঙ্গ টেনে আনছেন কেন? এই প্রশ্নের জবাবে, দিলীপ ঘোষ বলেন, “রাজ্যে বিজেপির হাওয়া এতটাই প্রবল যে উনি আর ইস্যু খুঁজে পাচ্ছেন না। ওনার সব দোকান বন্ধ হয়ে গেছে। হেরে যাওয়ার ভয়ে এখন আরএসএস-কে অকারণে টেনে আনছেন।”

আরও পড়ুন

বেদিক ভিলেজ টেনে মমতার খোঁচা, অধীর বললেন বেশ করেছি

Comments are closed.