বৃহস্পতিবার, জুলাই ১৮

তৈরি হয়েছে গভীর নিম্নচাপ, আগামী ৭২ ঘণ্টা বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

দ্য ওয়াল ব্যুরো: শনিবার সকাল থেকেই আকাশের মুখ ভার। বেলা গড়াতেই কালো মেঘে ঢেকে গেল চারদিক। বিকেলেই শুরু হয়েছে বৃষ্টি। শুধুমাত্র কলকাতা নয়, বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী তিনদিন এই বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরের উপর তৈরি হয়েছে গভীর নিম্নচাপ। এই নিম্নচাপের প্রভাবেই আগামী তিনদিন অর্থাৎ, রবি, সোম ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলি হলো উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রাম।

হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই নিম্নচাপ ধীরে ধীরে পশ্চিমের দিকে অগ্রসর হবে। ফলে পশ্চিমের রাজ্যগুলোতেও বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে মঙ্গলবার থেকে নিম্নচাপ হালকা হয়ে যাবে বলে তারপর থেকে বৃষ্টির পরিমাণ কমে যাবে বলে জানা গিয়েছে।

শনিবার বিকেল থেকেই বৃষ্টি শুরু হলেও অস্বস্তির পরিমাণ কমতে সময় লাগবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। জানানো হয়েছে, গত কয়েকদিন ধরে যে অস্বস্তিকর অবস্থা তৈরি হয়েছে, তা কমতে সময় লাগবে। তবে ধীরে ধীরে এই অস্বস্তির পরিমাণ কমে গিয়ে কিছুটা স্বস্তি ফিরবে, এমনটাই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Comments are closed.