মঙ্গলবার, জানুয়ারি ২৮
TheWall
TheWall

তৃণমূলের পর উপনির্বাচনে প্রার্থী ঘোষণা বাম-কংগ্রেসের, এখনও বাকি বিজেপির

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: বুধবার আরএসপির দলীয় মুখপত্রের দফতরে বসে বৈঠক করার পর তিন কেন্দ্রের উপনির্বাচনে বাম-কংগ্রেস জোটের কথা ঘোষণা করে দিয়েছিলেন বিমান বসু, সোমেন মিত্ররা। বলেছিলেন, বৃহস্পতিবার প্রার্থী ঘোষণা করা হবে। হলও তাই। এদিন সকালে বিমান বসু ঘোষণা করেন, করিমপুর কেন্দ্রে বামেদের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন সিপিএমের গোলার রাব্বি। সন্ধেবেলা কংগ্রেস জানিয়ে দিল, কালিয়াগঞ্জে তাঁদের প্রার্থী ধীতশ্রী রায়। আর খড়্গপুর সদরে লড়বেন চিত্তরঞ্জন মন্ডল।

এদিন দুপুরেই প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। শাসক দলের তরফে জানানো হয়েছে, উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে প্রার্থী তপনদেব সিংহ, নদিয়ার করিমপুরে বিমলেন্দু সিংহ রায় এবং খড়্গপুর সদরে প্রার্থী হচ্ছেন প্রদীপ সরকার।

আগামী ২৫ নভেম্বর পশ্চিমবঙ্গে বিধানসভার ৩ আসনে উপনির্বাচন হবে। নদিয়ার করিমপুর কেন্দ্র ও পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর সদর কেন্দ্রের বিধায়ক যথাক্রমে তৃণমূল কংগ্রেসের মহুয়া মৈত্র এবং রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ সাংসদ হয়েছেন। এই কারণেই ওই দুই কেন্দ্রে উপনির্বাচন হবে। এছাড়াও কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুতে কালিয়াগঞ্জ আসনটি শূন্য হয়েছে।

বুধবার থেকেই মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে তিন কেন্দ্রের উপনির্বাচনের। তৃণমূল, বাম-কংগ্রেস প্রার্থী তালিকা ঘোষণা করে দিলেও এদিন সন্ধে পর্যন্ত প্রার্থী তালিকা ঘোষণা করেনি বিজেপি। যদিও গেরুয়া শিবিরের নেতারা বলছেন, সময় মতো সব করে দেওয়া হবে।

Share.

Comments are closed.