মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭

উদ্বোধনের বর্ষপূর্তির আগেই ভেঙে পড়ল কন্যাশ্রী সেতু

দ্য ওয়াল ব্যুরো, পশ্চিম মেদিনীপুর: গত বছর ১৭ সেপ্টেম্বর উদ্বোধন হয়েছিল। তৎকালীন সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র গিয়ে পশ্চিম মেদিনীপুরের দাসপুরে পলাশপাই খালের উপর ২১ লাখ ২৬ হাজার টাকা ব্যয়ে নির্মিত কন্যাশ্রী সেতুর ফলক উন্মোচন করেছিলেন। নাম রাখা হয়েছিল কন্যাশ্রী সেতু। কিন্তু এক বছর কাটার আগেই ভেঙে পড়ল সেই কাঠের সেতু।

শনিবার সন্ধে বেলা ভেঙে পড়ে সেতুর একটি অংশ। রবিবার সকালে সেতুর পরিস্থিতি দেখতে সেখানে যান ব্লক আধিকারিকরা। স্থানীয়রা জানিয়েছেন, প্রশাসনের কর্তারা এসে এ দিন আশ্বাস দিয়েছেন, দ্রুত সেতু মেরামতির কাজ শুরু হবে। এ দিন প্রশাসনের কর্তাদের সঙ্গে সেতুর পরিস্থিতি দেখতে এসেছিলেন ঠিকার সংস্থার প্রতিনিধিরাও।

বছর ঘুরতে না ঘুরতেই সেতু ভেঙে পড়ার ঘটনায় কাঠের গুণগত মান নিয়ে প্রশ্ন উঠেছে। স্থানীয়রা জানিয়েছেন, পলাশপাই খালের দু’পারের প্রায় ৩০টি গ্রামের মানুষ এই সেতু ব্যবহার করে প্রতিদিন। মোটর সাইকেল, ভ্যান—সবই চলাচল করত। কিন্তু শনিবার সন্ধে থেকে সব বন্ধ। স্থানীয়দের অভিযোগ, কয়েক দিন আগেই দেখা গিয়েছিল সেতুর গোড়া আলগা হয়েছে। প্রশাসনকে জানানোও হয়েছিল। কিন্তু কোনও ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট দফতর।

Comments are closed.