বুধবার, জানুয়ারি ২২
TheWall
TheWall

বন্যায় বেসামাল কর্ণাটক, প্রাণ বাঁচাতে বাড়ির ছাদে আশ্রয় নিল কুমির

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: বন্যায় বিধ্বস্ত দক্ষিণের রাজ্য কর্ণাটক। কেবল সাধারণ মানুষ নয়, বিপাকে পড়েছে বন্য প্রাণও। এ বার বন্যার জল থেকে বাঁচতে বাড়ির চালে উঠে পড়তে দেখা গেল একটা কুমিরকে।

বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কর্ণাটকের বেলগাম এলাকা। সেখানেই দেখা গিয়েছে এমন দৃশ্য। বাড়ির ছাদে টিনের চাল আঁকড়ে বসে রয়েছে এক পেল্লাই কুমির। চারপাশে থইথই করছে জল। এমনকী যে বাড়ির চালে কুমিরটি আশ্রয় নিয়েছে, ডুবে গিয়েছে সেই বাড়ির বাকিটাও। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। ১৫ সেকেন্ডের ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, টিনের চালের উপর হাঁ মুখ নিয়ে শুয়ে রয়েছে ওই কুমির।

কদিন আগেই গুজরাতের ভদোদরার রাস্তাতেও দেখা মিলেছিল কুমিরের। ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে দেখা গিয়েছিল, রাস্তার জমা জলের মধ্যে থেকে উঁকি দিচ্ছে একটি কুমির। সামনে থাকা দুট নেড়ি কুকুরকে শিকার করার জন্যও এগিয়ে যায় সে। তবে ক্ষণিকের জন্য বেঁচে যায় কুকুর দুটি। এনডিআরএফ-এর টিম জানিয়েছে, কেবল ভদোদরা নয়, গুজরাতের বিভিন্ন অংশেই জলমগ্ন রাস্তাঘাটে ঘুরতে দেখা গিয়েছে কুমিরদের। অনুমান, স্থানীয় খাঁড়িগুলোর মধ্যে দিয়েই স্রোতের টানে জনবসতি এলাকায় এসে পড়েছে কুমিরগুলো। তবে সব কুমিরকেই উদ্ধার করে নিরাপদ জায়গায় পাঠানো হয়েছে বলে জানিয়েছে এনডিআরএফ।

Share.

Comments are closed.