বৃহস্পতিবার, ডিসেম্বর ১২
TheWall
TheWall

ভীমরুলের চাক ভাঙতে গিয়ে আগুন, পুড়ে ছাই বাড়ি

দ্য ওয়াল ব্যুরো: ভীমরুলের চাক ভাঙতে গিয়ে অসাবধানতাবশত আগুন লেগে যায় একটি মাটির বাড়িতে। কিছুক্ষণের মধ্যেই পুড়ে ছাই হয়ে যায় বাড়িটি।

ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ী থানার রসড়া গ্রামে। সূত্রের খবর, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ আগুন লাগে বাড়িটিতে। আগুন লাগার সঙ্গে সঙ্গেই স্থানীয় বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু মাটির বাড়ি হওয়ার কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। সবার অনেক চেষ্টা সত্বেও বাড়িটিকে বাঁচানো যায়নি।

তিনতলা এই বাড়ির চাল পুড়ে গিয়েছে। ঘরের ভিতরের আসবাব, বই-পত্র সব পুড়ে ছাই। পরিবারের সদস্য অঞ্জন কুমার দাস জানিয়েছেন, সন্ধেবেলা কাজ সেরে তিনি বাড়ি ফিরছিলেন। তখনই আগুন লাগার খবর পান। পরিবারের সদস্য সুকান্ত দাস এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। তার সব বইপত্র পুড়ে গিয়েছে বলে খবর।

পরিবারের অভিযোগ, বাড়ির পাশে বাঁশবাগানে একটি ভীমরুলের চাক হয়েছিল। সেই চাকটি ভাঙার কাজ করছিলেন স্থানীয় বাসিন্দারা। আগুন জ্বালিয়ে সেই চাক ভাঙার চেষ্টার সময় কোনও রকমে বাড়িটিতে আগুন ধরে যায়। তারপরেই পুড়ে যায় বাড়িটি। এই অবস্থায় নতুন করে বাড়ি তৈরির জন্য সরকারি সাহায্যের আবেদন জানিয়েছে পরিবার।

Comments are closed.