সোমবার, সেপ্টেম্বর ২৩

রবিবারও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা, পূর্বাভাস হাওয়া অফিসের

  • 146
  •  
  •  
    146
    Shares

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার রাতভর বৃষ্টির জেরে শনিবার বানভাসি হয়েছে শহর কলকাতা। একই হাল বাকি জেলাতেও। শনিবার বেলা বাড়ার সঙ্গে বৃষ্টির দাপট একটু কমেছে ঠিকই। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। রবিবার পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে অনুমান আবহবিদদের। পাশাপাশি উপকূলের জেলাগুলোতেও পড়বে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের প্রভাব। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আইএমডি-র ডেপুটি ডিরেক্টর সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দক্ষিণবঙ্গ লাগোয়া বাংলাদেশে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে রূপান্তরিত হতে পারে। পাশাপাশি মৌসুমী অক্ষরেখা কৃষ্ণনগর হতে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। সব মিলিয়েই ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। ৮ অগস্ট দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলোয় বাড়বে বৃষ্টির পরিমাণ। সেখানে অতি ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলায় ভারী বৃষ্টিপাত হবে।

১৯ তারিখ থেকে পরিস্থিতির উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি ৩১ শতাংশ। আর কলকাতায় ২৮ শতাংশ। উত্তরবঙ্গে বৃষ্টির কোনও ঘাটতি নেই।

Comments are closed.