বৃহস্পতিবার, নভেম্বর ১৪

বৃষ্টি চলবে, সপ্তাহের প্রথম তিনদিন ভারী বর্ষণের সম্ভাবনা কলকাতায়

দ্য ওয়াল ব্যুরো: রবিবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস ছিলই। এ দিন সকাল থেকে আকাশ ছিল মেঘলা। বেলা গড়াতেই গুমোট ভাবও বাড়তে শুরু করেছিল। অবশেষে বিকেলে বৃষ্টি নামল কলকাতায়। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে রবিবার ১ সেপ্টেম্বর উত্তর বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলাগুলিতে রবিবার ভারী বৃষ্টি হতে পারে। এ ছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি হাওয়া অফিসের পূর্বাভাস সোম,মঙ্গল এবং বুধবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। প্রভাব পড়বে উপকূলেও। তাই মৎস্যজীবীদের আগামী ২ তারিখ পর্যন্ত সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

তবে বৃষ্টি হলেও ভ্যাপসা গরম এখনই কমছে না দক্ষিণবঙ্গে। বরং আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। ফলে ভ্যাপসা গরম থেকে এখনই রেহাই নেই আম জনতার। বরং ভাদ্র মাসের গুমোট গরমে নাজেহাল হবেন দক্ষিণবঙ্গবাসী। তেমনটাই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। পাশাপাশি আবহাওয়া অফিসের পূর্বাভাস, মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। অগস্ট মাসের টানা বৃষ্টিতে (১৭ ও ১৮ অগস্ট) দক্ষিণবঙ্গের সামগ্রিক ঘাটতি অনেকটাই কমে গিয়েছে বলে জানিয়েছেন আবহবিদরা। পাশাপাশি কলকাতাতেও বৃষ্টির ঘাটতি কমেছে।

Comments are closed.