রবিবার, সেপ্টেম্বর ১৫

আরও শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, শুক্রবারও ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, ভাসতে পারে শহরও

দ্য ওয়াল ব্যুরো: আরও শক্তিশালী হচ্ছে নিম্নচাপ। ফলে আগামী ২৪ ঘণ্টা ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বিশেষ করে উপকূল অঞ্চলে বাড়বে বৃষ্টির পরিমাণ। তবে ক্রমশ শক্তি বাড়ালেও নিম্নচাপের অভিমুখ রয়েছে ঝাড়খণ্ডের দিকে। তাই শুক্রবারের পর থেকে বৃষ্টির প্রকোপ খানিক কমবে বলেই অনুমান আলিপুর আবহাওয়া দফতরের। কিন্তু আপাতত দক্ষিণবঙ্গের উপ মৌসুমী অক্ষরেখা অবস্থান করায় আগামী ২৪ ঘণ্টায় ভাসবে শহর থেকে শহরতলি।

তবে শুক্রবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উপকূল অঞ্চলে বইবে ঝোড়ো হাওয়াও। উপকূলের জেলা ছাড়া অন্যান্য জেলাতেও থাকবে ঝোড়ো হাওয়ার প্রভাব। বৃহস্পতিবারও সকাল থেকেই বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। পাশাপাশি জলোচ্ছ্বাস হয়েছে দিঘা এবং মন্দারমনিতেও। পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। গভীর সমুদ্রে যেতে বারণ করা হয়েছে মৎস্যজীবীদেরও। বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার প্রভাব পড়েছে ওড়িশা উপকূলেও।

বৃহস্পতিবার সকাল থেকে কলকাতার বিভিন্ন অংশে বৃষ্টির দাপট শুরু হওয়ায় দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। জমা জল আর যানজটের জেরে নাকাল হতে হয় তাঁদের। অন্যান্য বারের মতোই এ বারও দক্ষিণ কলকাতার বেহালায় বেহাল দশা দেখা গিয়েছে। জল জমেছে ঠনঠনিয়া, সেন্ট্রাল এভিনিউ ও আরও অনেক অংশে। গাছ ভেঙে বেশ খানিকক্ষণ রাস্তা বন্ধ ছিল ঢাকুরিয়াতেও। তবে এ দিন দুপুরের পর থেকে বেশ কয়েকবার আকাশ পরিষ্কার হয়ে ঝকঝকে রোদ উঠতেও দেখা গিয়েছে। পরমুহূর্তেই আবার কয়েক পশলা বৃহশটিতে ভিজেছে শহর।

Comments are closed.