মঙ্গলবার, অক্টোবর ১৫

রুদ্ধদ্বার কক্ষে রাজীব মামলা, ফের শুনানি বৃহস্পতিবার

দ্য ওয়াল ব্যুরো: কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের আগাম জামিন মামলায় বুধবারের শুনানি শেষে কোনও রায় দিল না কলকাতা হাইকোর্ট। বিচারপতি শহিদুল্লাহ মুন্সি এবং বিচারপতি শুভাশিস দাশগুপ্তর ডিভিশন বেঞ্চ ফের শুনানি ডাকল বৃহস্পতিবার।

বুধবার নজিরবিহীন ঘটনা ঘটে কলকাতা হাইকোর্টে। রুদ্ধদ্বার কক্ষে (ইন ক্যামেরা) হয় রাজীব কুমারের আগাম জামিন মামলার শুনানি। আগাম জামিনের শুনানি হচ্ছে রুদ্ধদ্বার এজলাসে—সাম্প্রতিক অতীতে এমন ঘটনার কথা মনে করতে পারছেন না অনেকেই।

এ দিন সকালে রাজীব কুমারের আইনজীবীরা আদালতের কাছে আবেদন জানান, এই মামলার শুনানি যেন রুদ্ধদ্বার কক্ষে হয়। অর্থাৎ বিচারক আর দু’পক্ষের আইনজীবীরা ছাড়া যেন আর কেউ এজলাসে না থাকেন। যুক্তি হিসেবে রাজীবের কৌঁসুলিরা বলেন, সংবাদমাধ্যমে তাঁদের মক্কেলকে নিয়ে এমন সব তথ্য দেওয়া হচ্ছে, যাতে তাঁর সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে। আবেদন মঞ্জুর করে আদালত।

হাইকোর্টই রাজীবের আইনি রক্ষাকবচ তুলে নিয়েছিল। তারপর বারাসত কোর্ট, বারাসত জর্জ কোর্ট, আলিপুর কোর্টে ধাক্কার পর ধাক্কা খেয়েছেন রাজীব। এখন হাইকোর্টে আবেদন করেছেন আগাম জামিনের। এখন দেখার বৃহস্পতিবারের শুনানির শেষে আদালত রাজীবের বিরুদ্ধে চূড়ান্ত পদক্ষেপে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় কি না।

Comments are closed.