সোমবার, সেপ্টেম্বর ২৩

স্যার অসুস্থ লাগছে, বাড়ি যাব? ছাত্রের কান ছিঁড়ে নেওয়ার অভিযোগ হেড স্যারের বিরুদ্ধে

দ্য ওয়াল ব্যুরো: অসুস্থ বোধ করায় প্রধান শিক্ষকের কাছে গিয়ে ছুটি চেয়েছিল বলে ছাত্রটির দাবি। অভিযোগ, এতেই নাকি রেগে গিয়ে ছাত্রের কান টেনে ছিঁড়ে নিয়েছেন প্রধানশিক্ষক।

ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুরে। স্থানীয় নৃসিংহপুর হাই স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্র সায়ন বার। জানা গিয়েছে মোটর সাইকেল দুর্ঘটনায় আহত হয়েছিল এই ছাত্র। দিন কুড়ি স্কুলে আসতে পারেনি। বুধবার থেকে স্কুলে আসা শুরু করে। শুক্রবার অসুস্থ বোধ করায় ছুটি চাইতে হেড স্যারের কাছে আবেদন জানায় বলে দাবি ছাত্র ও তার পরিবারের। তখনই এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

ছাত্রের ডান কানের লতি ছিঁড়ে গিয়েছে। সেলাই পড়েছে তিনটি। শনিবার ছাত্রের পরিবারের তরফে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

স্কুলের প্রধান শিক্ষক সীমন্ত বিদ্যান্ত সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “ওই ছাত্র যে মোটর সাইকেল দুর্ঘটনায় আহত ছিল জানতাম না। ক্লাসে অসভ্যতা করছিল বলে কান ধরে নিল ডাউন করিয়েছিলাম। তখনই কেটে গিয়ে রক্ত বার হয়।”

স্কুলে ছাত্র-ছাত্রীদের উপর শাসনের নির্মমতা প্রায়ই দেখা যায়। বছর সাতেক আগে হুগলির দাদপুরে একটি প্রাথমিক স্কুলের ছাত্রের গায়ে মিড ডে মিলের রান্নার গরম ফ্যান ছুড়ে দেওয়ার অভিযোগ উঠেছিল ওই স্কুলের এক শিক্ষিকার বিরুদ্ধে। লিপিকা সেনাপতি নামের ওই শিক্ষিকা ক্ষমা চেয়ে ওই ছাত্রের সমস্ত খরচের দায়িত্ব নিয়েছিলেন। ফের এমন ঘটনা ঘটল রাজ্যে।

Comments are closed.