শনিবার, জানুয়ারি ২৫
TheWall
TheWall

মহুয়াকে কুরুচিকর শব্দ বলা মহাদেবকে শাস্তি, ৪৮ ঘণ্টা বক্তৃতা বন্ধের নির্দেশ কমিশনের

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: কুকথার জের। বিজেপি-র নদিয়া উত্তর সাংগঠনিক জেলা সভাপতি মহাদেব সরকারকে সেন্সর করল নির্বাচন কমিশন। শুক্রবার কমিশন জানিয়ে দিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা কোনও প্রকাশ্য সভায় বক্তৃতা করতে পারবেন না মহাদেব।

কৃষ্ণনগর কেন্দ্রের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রকে কুরুচিকর আক্রমণ করেছিলেন মহাদেব। একটি জনসভা থেকে বলেছিলেন, “মহুয়া দেবী, আপনি তো নিজেকে উচ্চশিক্ষিতা বলে দাবি করেন। বলেন, বিদেশে পড়াশুনা করেছেন। কিন্তু আপনি ভারতীয় নারীর সংস্কৃতি ভুলে গিয়েছেন। রাত হলে আপনি রঙিন জল সেবন করেন। এটা কোনও ভারতীয় নারীর শোভা পায় না।”

মহাদেবের এই মন্তব্যের পর বিতর্কের ঝড় উঠেছিল রাজনৈতিক মহলে। মমতা বন্দ্যোপাধ্যায় কৃষ্ণনগরে সভা করতে গিয়েও এই ঘটনার সমালোচনা করেছেন। মহুয়া নিজে মামলা করেছিলেন সুপ্রিম কোর্টে। দু’দিন আগেই মহাদেবকে শোকজ করেছিল কমিশন। উত্তরে সন্তুষ্ট না হয়ে পদক্ষেপ করল তারা।

এর আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতীকে ৪৮ ও ৭২ ঘণ্টা সেন্সর করেছিল কমিশন। বাংলায় এই প্রথম ঘটল এ বার। সোমবার ভোট কৃষ্ণনগরে। শনিবার বিকেল চারটে পর্যন্ত শেষ প্রচার। এই সময় পর্যন্ত প্রকাশ্যে প্রচার করতে পারবেন না তিনি।

Share.

Comments are closed.