মঙ্গলবার, অক্টোবর ১৫

#Breaking: কালীপুজোর আগেই বাংলার তিন বিধানসভায় উপনির্বাচন, জানাল নির্বাচন কমিশন

দ্য ওয়াল ব্যুরো : ২১ অক্টোবর রাজ্যের তিন বিধানসভায় উপনির্বাচন হবে বলে জানিয়ে দিল নির্বাচন কমিশন। শনিবার দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা জানিয়ে দেন হরিয়ানা ও মহারাষ্ট্রের নির্বাচনের দিনেই দেশের ৬৪টি বিধানসভায় উপনির্বাচন হবে। ফল ঘোষণা হবে ২৪ অক্টোবর।

শনিবার দিল্লিতে নির্বাচন কমিশনের সদর দফতরে সাংবাদিকদের মুখোমুখি হন সুনীল অরোরা। হরিয়ানা ও মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পরেই উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেন তিনি। সুনীল অরোরা জানান, পশ্চিমবঙ্গ সরকারের তরফে তাঁদের কাছে আবেদন করা হয়েছে দুর্গাপুজোর সময় ভোটের দিন না ফেলতে। কারণ সেই সময় রাজ্যের পুলিশ দুর্গাপুজোর নিরাপত্তার কাজে ব্যস্ত থাকবে। পশ্চিমবঙ্গ সরকারের সেই আবেদন মাথায় রাখা হয়েছে বলেই জানান তিনি।

তারপরেই উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেন মুখ্য নির্বাচন কমিশনার। ২১ অক্টোবর কালিয়াগঞ্জ, করিমপুর ও খড়গপুর সদর এই তিন বিধানসভায় হবে উপনির্বাচন। অর্থাৎ দুর্গাপুজোর পরে হলেও কালীপুজো ও দীপাবলির আগেই রাজ্যের এই তিন বিধানসভায় উপনির্বাচন হবে বলে জানিয়ে দিল নির্বাচন কমিশন।

২৩ সেপ্টেম্বর মনোনয়ন জমা দেওয়া শুরু হবে। ৩০ সেপ্টেম্বর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। পয়লা অক্টোবর হবে মনোনয়নের স্ক্রুটিনি। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৩ অক্টোবর। ভোটের ফল ঘোষণা হবে ২৪ অক্টোবর।

Comments are closed.