মঙ্গলবার, অক্টোবর ১৫

পুলিশের কাজ রাজ্যপালকে করতে হচ্ছে, বাবুল কাণ্ডে অমিত শাহকে ফোন দিলীপের

দ্য ওয়াল ব্যুরো: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে হেনস্থার ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ফোন করলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার সকালে মিনিট পাঁচেক ফোনে কথা হয় দুজনের। বিজেপি সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে মেদিনীপুরের সাংসদ স্পষ্ট জানিয়েছেন, রাজ্য প্রশাসনের অপদার্থতার জন্যই ওই পরিস্থিতিতে পড়তে হয় বাবুলকে।

সূত্রের খবর, ফোনে অভিযোগ জানানোর পাশাপাশি রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি নিয়ে আজ, শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রকে একটি লিখিত অভিযোগপত্রও পাঠাবেন দিলীপ। তবে বৃহস্পতিবারের ঘটনায় রাজ্য প্রশাসনকেই দুষছে বিজেপি। তাদের অভিযোগ, বাবুলকে নিগ্রহ করা হলেও পুলিশ কোনও ভূমিকাই পালন করেনি। দিলীপ ঘোষ পরে বলেন, যা রাজ্য পুলিশের করার কথা ছিল তা রাজ্যপালকে করতে হয়েছে। বাংলার অবস্থা কী সবাই বুঝতে পারছে।

বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনাকে কেন্দ্র করে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে রাজ্য প্রশাসনের সংঘাত তুঙ্গে ওঠে। এ বিষয়ে তৃণমূলের মন্তব্য, এটি খুবই দুর্ভাগ্যজনক যে, রাজ্যপাল রাজ্য সরকারকে না জানিয়েই যাদবপুরে গিয়েছেন একজন বিজেপি নেতাকে উদ্ধার করতে। পাশাপাশি তাঁদের দাবি, মুখ্যমন্ত্রীর কথা উপেক্ষা করেই যাদবপুরে গিয়েছিলেন রাজ্যপাল।

এমনিতে বাংলার আইনশৃঙ্খলা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের উদ্বেগ এর আগেও প্রকাশ পেয়েছে। ভাটপাড়ার ঘটনায় একের পর এক অ্যাডভাইজারি নোট এসেছে নবান্নতে। বাবুলকে নিগ্রহ করা নিয়ে এ বার কেন্দ্রের উপর চাপ বাড়াল রাজ্য বিজেপি।

Comments are closed.