বুধবার, জুলাই ১৭

কাল থেকে শুরু দুর্গাপুর-মুম্বই বিমান পরিষেবা, খুশি বাবুল

দ্য ওয়াল ব্যুরো : চোদ্দর লোকসভায় জিতে আসানসোলের সাংসদ হওয়ার পরেই বাবুল সুপ্রিয় দাবি করেছিলেন, দুর্গাপুর ( অণ্ডাল ) থেকে বিমান পরিষেবা চালু হবে। সেই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবিও ছিল তা। ২০১৫ সালে চালু হয় দুর্গাপুর থেকে দিল্লি ও হায়দরাবাদের বিমান পরিষেবা। এ বার চালু হতে চলেছে দুর্গাপুর-মুম্বই বিমান পরিষেবা। মঙ্গলবার থেকেই চালু হবে এই বিমান পরিষেবা।

সোমবার এই কথা টুইট করে জানান আসানসোলের দু’বারের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি বলেন, “এই ঘোষণা করতে আমার খুব আনন্দ হচ্ছে যে দুর্গাপুর ( অন্ডাল ) থেকে মুম্বইয়ের মধ্যে দৈনিক বিমান পরিষেবা মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। গোটা দেশকে যুক্ত করার জন্য প্রধানমন্ত্রী যে ‘উড়ান’ যোজনা চালু করেছেন, তার মাধ্যমে আসানসোল দুর্গাপুরের মানুষ সরাসরি দেশের বাণিজ্যনগরীর সঙ্গে যুক্ত হতে পারবেন। এর ফলে মানুষের টাকা ও সময় দুইই বাঁচবে। এই উড়ান পরিষেবা চালু করার জন্য আমি স্পাইসজেটকেও ধন্যবাদ জানাচ্ছি।”

বাম আমলে চালু হয়েছিল এই কাজী নজরুল ইসলাম বিমানবন্দর তৈরির কাজ। ২০১৫ সালের ২৪ এপ্রিল এই বিমানবন্দরকে বিমান পরিষেবা চালু করার অনুমতি দেওয়া ডিজিসিএ। তারপরেই ২০১৫ সালের ১০ মে প্রথম বিমান ওড়ে দুর্গাপুর থেকে দিল্লির উদ্দেশে। প্রথম যাত্রী ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর এই বিমানবন্দর থেকে হায়দরাবাদের বিমান পরিষেবাও চালু হয়। দুটি রুটেই এয়ার ইন্ডিয়ার বিমান চলাচল করত। এ বার চালু হলো দুর্গাপুর-মুম্বই বিমান পরিষেবা। এই রুটে স্পাইসজেট সংস্থার বিমান উড়বে বলে জানা গিয়েছে।

Comments are closed.