শুক্রবার, ডিসেম্বর ১৪

বিজেপি-র রথযাত্রা নিয়ে ফুটছে কোচবিহার, দিলীপ ঘোষের কনভয়ে হামলার অভিযোগ শাসকের বিরুদ্ধে

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার কোচবিহারের রাস মেলার মাঠ থেকে শুরু বিজেপি-র প্রথম রথযাত্রা। অনুমতি নিয়ে আদালতে যুদ্ধ চলছে গেরুয়া শিবির এবং সরকারের। এর মধ্যেই তৃণমূল-বিজেপি চাপান উতোর সংঘর্ষের আকার নিয়ে নিল উত্তরবঙ্গের এই জেলায়। মাথাভাঙার সিতাই মোড়ে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়ে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

বিজেপি-র অভিযোগ, রাজ্য সভাপতির কনভয়ের একাধিক গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়েছে। বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, দিলীপ ঘোষ আসার অনেক আগে থেকে বাঁশ, লাঠি নিয়ে লোক জমায়েত করে রেখেছিল তৃণমূল। পুলিশের সামনেই এই হামলা হয়েছে বলে অভিযোগ বিজেপি নেতাদের। যদিও কোচবিহারের তৃণমূল নেতা তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহর দাবি, “তৃণমূলের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ চাপানো হচ্ছে। এই ঘটনা বিজেপি-র গোষ্ঠী দ্বন্দ্বের ফল।”

সপ্তাহ দুয়েক আগেই ডানকুনির কালীপুরে দিলীপ ঘোষ-সহ একাধিক বিজেপি নেতার উপর হামলা চালানোর অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। আহত হয়ে হাসপাতালে যেতে হয়েছিল বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়কে। এমনিতেই রথযাত্রা নিয়ে গত একমাস ধরে একে অপরের বিরুদ্ধে সুর চড়িয়েছে তৃণমূল এবং বিজেপি। রথের পাল্টা পবিত্র যাত্রার কর্মসূচি নিয়েছে বাংলার শাসক দল। কোচবিহারের যুব তৃণমূল তো আগেই ঘোষণা করেছিল, সম্মুখ সমরে নেমে আটকানো হবে রথ। উপরি যোগ হয়েছে অনুমতি নিয়ে আদালতে জলঘোলা। কর্মসূচি অনুযায়ী, অমিত শাহর রথের রশিতে টান দেওয়ার আর চব্বিশ ঘণ্টাও বাকি নেই। সংঘর্ষের পারদ এখন কোন মাত্রায় চড়ে এখন সেটাই দেখার। 

 

Shares

Comments are closed.