শুক্রবার, আগস্ট ২৩

ডেপুটেশন জমা দেওয়া নিয়ে টিএমসিপি-এবিভিপি সংঘর্ষ, উত্তাল ব্যারাকপুরের এপিসি কলেজ

দ্য ওয়াল ব্যুরো: ফের সংঘর্ষে জড়াল তৃণমূল ছাত্র পরিষদ ( টিএমসিপি ) ও অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ( এবিভিপি ) ছাত্ররা। ঘটনাস্থল উত্তর ২৪ পরগণার ব্যারাকপুরের আচার্য্য প্রফুল্লচন্দ্র কলেজ। এই সংঘর্ষে দু’পক্ষের বেশ কিছু সদস্য আহত হয়েছে বলে খবর। ঘটনায় উত্তপ্ত হয় কলেজ চত্বর।

সোমবার সকালে অধ্যক্ষের কাছে ডেপুটেশন জমা দিতে যায় এবিভিপি-র সদস্যরা। তাদের দাবি ছিল, ভর্তির সময় অনেক ছাত্র-ছাত্রীর কাছ থেকে টাকা নিয়েছে টিএমসিপি। ছাত্র-ভর্তিতে দুর্নীতি ও কাটমানি ইস্যুতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার দাবি নিয়ে অধ্যক্ষের কাছে ডেপুটেশন জমা দিতে যায় এবিভিপি সদস্যরা। সেই সময় নাকি টিএমসিপি সদস্যরা কলেজ গেটের কাছেই তাদের বাধা দেয়। সেই নিয়েই শুরু হয় গণ্ডগোল।

এবিভিপি-র দাবি, তারা শান্তিপূর্ণভাবে ডেপুটেশন জমা দিতে যাচ্ছিল। টিএমসিপি গণ্ডগোল করতে পারে এই ভেবে আগে থেকেই পুলিশে খবর দেওয়া হয়েছিল। কলেজ গেটে উপস্থিত ছিল পুলিশ। সেই পুলিশের সামনেই তাদের উপর টিএমসিপি সদস্যরা চড়াও হয় বলে অভিযোগ করেছে তারা। এই হামলায় তাদের একাধিক সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে বিজেপির এই ছাত্র সংগঠন।

অন্যদিকে তৃণমূল ছাত্র পরিষদের দাবি, এবিভিপি সদস্যরাই বাইরে থেকে ছেলে নিয়ে এসে ডেপুটেশন জমা দেওয়ার নামে  তাদের উপর চড়াও হয়ে মারধর করেছে। তাদের উদ্দেশ্য ছিল, কলেজে ভাঙচুর চালানো। কিন্তু কলেজ কর্তৃপক্ষ পুলিশ ডেকে নিয়ে আসাতে আর তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা ঘটনাস্থলে প্রতিরোধ গড়ে তোলায় সেই চক্রান্ত রুখে দেওয়া হয়েছে। তাদের একাধিক সদস্য এই ঘটনায় আহত হয়েছে বলেও দাবি করেছে তারা। দুই সংগঠনই ব্যারাকপুর থানায় একে অন্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।

বেশ কিছুক্ষণ গণ্ডগোল চালানোর পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহত ছাত্রদের হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশের তরফে অবশ্য এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

Comments are closed.