শুক্রবার, ডিসেম্বর ৬
TheWall
TheWall

ত্রাণ নিয়ে মারামারি তৃণমূল-বিজেপির, মুখ্যমন্ত্রীর বৈঠকের পরেই বিশৃঙ্খলা হিঙ্গলগঞ্জে, আহত ১০

দ্য ওয়াল ব্যুরো: বৃহস্পতিবার বুলবুল বিপর্যস্ত বসিরহাট পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকা পরিদর্শনের পর প্রশাসনিক বৈঠকে ত্রাণ নিয়ে কোনওরকম দলবাজি না করার কড়া বার্তা দিয়েছিলেন তিনি। এর আগে সোমবার কাকদ্বীপের বৈঠকেও একই কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু মুখ্যমন্ত্রীর সমস্ত নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে প্রশাসনের নাকের ডগা দিয়েই ত্রাণ নিয়ে শুরু হল মারামারি।

উত্তর চব্বিশ পরগনার হিঙ্গলগঞ্জের কালিতলা গ্রামে ত্রাণ নিয়ে সংঘর্ষ শুরু হয় তৃণমূল এবং বিজেপির মধ্যে। জানা গিয়েছে এই ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। তাদের মধ্যে তিনজনকে বসিরহাট জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গিয়েছে এই নিশীথ মণ্ডল স্থানীয় বিজেপি নেতা। আর তপন মণ্ডল এলাকার বিজেপি কর্মী। পুলিশ জানিয়েছে এই তিনজনের নাম মণীন্দ্র মণ্ডল, নিশীথ মণ্ডল এবং তপন মণ্ডল। মুখ্যমন্ত্রীর বৈঠকের পরই এমন ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসন।

গ্রামবাসীদের অভিযোগ কালিতলা গ্রামের পঞ্চায়েতের প্রধান দীপ্তি মণ্ডলের বাড়িতে গিয়েছিলেন কিছু বিজেপি সমর্থক‌। সেখানে গিয়ে প্রধানকে তাঁরা জানান ত্রান বণ্টন নিয়ে সমন্বয় কমিটি গঠন করতে হবে। এরপর আচমকাই শুরু হয় ঝগড়া। কথা কাটাকাটি নিমেষে পৌঁছে যায় হাতাহাতিতে। স্থানীয়রা জানিয়েছেন সেইসময় পঞ্চায়েত প্রধানের বাড়িতে হাজির ছিলেন বেশ কয়েকজন তৃণমূল সমর্থকও। উভয়পক্ষই একে অন্যের উপর বাঁশ, লাঠি নিয়ে হামলা চালায় বলে অভিযোগ। ঘটনায় আহত হয়েছেন দু’পক্ষের অন্তত ১০জন সমর্থক। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বিশাল পুলিশবাহিনী। আহতদের উদ্ধার করা হয়।

Comments are closed.