শুক্রবার, অক্টোবর ১৮

জঙ্গলমহল কাপ ঘিরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ কেশিয়াড়িতে

দ্য ওয়াল ব্যুরো: ছিল ফুটবল ম্যাচ। বেঁধে গেল রাজনৈতিক সংঘর্ষ।

তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি ব্লক। শনিবার বিকেলে জঙ্গলমহল কাপের খেলায় অংশ নিতে গিয়েছিল পলাশিয়ার নীলকণ্ঠ ক্লাব। অভিযোগ, মাঠে নামতে বাধা দেয় তৃণমূলের স্থানীয় লোকজন। এরপর মাঠ থেকে টিম তুলে নিয়ে গ্রামে ফিরে এলে, ক্লাব সদস্যদের উপর হামলা চালানো হয়। আহত হন অন্তত ১৫ জন। এদের মধ্যে  গুরুপদ সিং (৪২) এবং বাবলু সিং (৪৪) নামের দু’জনের অবস্থা আশঙ্কাজনক। ভর্তি রাখা হয়েছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। বাকিদের চিকিৎসা চলছে কেশিয়াড়ি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে।

বিজেপি জেলা সভাপতি সমীত দাসের অভিযোগ, আহতরা সকলেই তাঁদের দলের সদস্য-সমর্থক। শাসক দলের কোনও নেতাই এ ব্যাপারে মুখ খুলতে চাননি।

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় সরকারে আসার পর থেকেই জঙ্গলমহলের শান্তি ফেরাতে নানান ধরনের কর্মসূচি নিয়েছিল। তারমধ্যে অন্যতম ছিল ফুটবল টুর্নামেন্ট। যার নাম দেওয়া হয়েছিল ‘জঙ্গলমহল কাপ’। জেলা পুলিশের উদ্যোগেই এই টুর্নামেন্ট হয় গত কয়েক বছর ধরে। পুলিশ জানিয়েছে, একটি অভিযোগ দায়ের হয়েছে থানায়। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। রবিবার দুপুর পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি বলে জানিয়েছে পুলিশ।

গত পঞ্চায়েত নির্বাচনে কেশিয়াড়ি ব্লকে ভাল ফলাফল করেছিল বিজেপি। সেপ্টেম্বর মাসের গোড়ায় দলীয় সংগঠনের কাজকর্ম দেখতে কেশিয়াড়িতে এসেছিলেন কেন্দ্রীয় জলসম্পদমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। পর্যবেক্ষকদের মতে, পশ্চিম মেদিনীপুর জেলার এই ব্লক রাজনৈতিকভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। আর সেখানেই ফুটবল টুর্নামেন্ট নিয়ে ঘটে গেল সংঘর্ষ।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

 

 

Comments are closed.