বৃহস্পতিবার, অক্টোবর ১৭

#Breaking: ধর্নারত ইন্টার্ন এবং জুনিয়র ডাক্তরদের উপর চড়াও রোগীর পরিজনরা, রণক্ষেত্র মালদা মেডিক্যাল কলেজ

দ্য ওয়াল ব্যুরো: মালদা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে ধর্নারত ডাক্তারদের উপর চড়াও হন রোগীর আত্মীয়-পরিজনরা। অভিযোগ, বেধড়ক মারধর করা হয় তাঁদের।

মঙ্গলবার থেকেই রাজ্য জুড়ে চলছিল ডাক্তারদের ধর্মঘট, ধর্না, অবস্থান কর্মসূচি। ফলে দীর্ঘক্ষণ পরিষেবা পাননি রোগীরা। এতেই অধৈর্য হয়ে রোগীর আত্মীয়-পরিজনরা বুধবার সন্ধ্যায় ডাক্তারদের আক্রমণ করেন। মুহূর্তে রণক্ষেত্রের চেহারা নেয় হাসপাতাল চত্বর। আহত হয়েছেন দু’পক্ষের বেশ কয়েকজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে হাসপাতাল চত্বরে নামানো হয়েছে বিশাল পুলিশ বাহিনী। জানা গিয়েছে পুলিশের লাঠিচার্জও করেছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, জাতীয় সড়ক অবরোধ করেছেন রোগীর পরিজনরা।

মঙ্গলবার থেকেই মালদা মেডিক্যাল ভিড় জমছিল রোগীদের। মালদা ছাড়াও, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং পাশের রাজ্য ঝাড়খণ্ড থেকেও এসেছিলেন অনেক রোগী। কিন্তু আউটডোর এবং ইমার্জেন্সি, হাসপাতালের সব পরিষেবা বন্ধ থাকায় কাতারে কাতারে রোগী এবং তাঁদের আত্মীয়-পরিজনদের ভিড় জমতে শুরু করে হাসপাতাল চত্বরে। পুলিশ জানিয়েছে, বুধবার সন্ধ্যায়, রোগীর পরিজনরা ডাক্তারদের অনুরোধ করেন পরিষেবা চালু করার। স্বভাবতই নিজেদের অবস্থানে অনড় ছিলেন বিক্ষোভকারীরা। এরপরেই শুরু হয় ঝামেলা।

রোগীর আত্মীয়রা কার্যত তাণ্ডব চালাতে শুরু করেন হাসপাতাল চত্বরে। বেশ কয়েকজন ধর্নারত ডাক্তার এই ঘটনায় আহত হয়েছেন।খবর পেয়ে ঘটনাস্থলে আসে বিশাল পুলিশবাহিনী। আক্রমণকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে তারা। সূত্রের খবর, এই ঘটনায় ৫ জনকে আটক করেছেন ইংরেজ বাজার থানার পুলিশ। আপাতত পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন তাঁরা।

Comments are closed.