বুধবার, নভেম্বর ১৩

#BREAKING: কার্নিভাল শুরুর আগেই গোলমাল, পুলিশ-জনতা ধস্তাধস্তি

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার বিকেলে রেড রোডে অনুষ্ঠিত হবে দুর্গা পুজোর কার্নিভাল। কিন্তু তার আগেই তুমুল অশান্তি শুরু হল মেয়োরোডে গান্ধী মূর্তির উল্টোদিকে। পাস না থাকায় কয়েকশো মানুষকে আটকে দেয় কর্তব্যরত পুলিশ। আর তারপরই শুরু হয় গণ্ডগোল।

দুরদূরান্ত থেকে কার্নিভাল দেখতে আসা মানুষের প্রশ্ন, কেন আগে থেকে বলা হয়নি যে, কার্নিভাল দেখতে পাস লাগবে? পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায় জনতার। বিক্ষুব্ধ জনতা মেয়োরোড অবরোধেরও চেষ্টা করে।

কেউ এসেছেন দিঘা থেকে। কেউ বা দক্ষিণ চব্বিশ পরগনার ডায়মন্ড হারবার। প্রত্যেকেরই বক্তব্য, গত দু’বছর কার্নিভালে তাঁরা এসেছিলেন। কিন্তু পাস লাগেনি। পরিবার নিয়ে ঢুকেছিলেন কার্নিভাল দেখতে। কিন্তু এ বারই প্রশাসন পাস চাওয়ায়, তাঁরা কার্যত অবাক। মহিলা, শিশুদের এত দূর থেকে কলকাতায় পুজোর কার্নিভাল দেখাতে এসে বিপাকে পড়তে হয়েছে তাঁদের।

রেডরোডে কাঋভালের মূল জায়গাকে ঘিরে প্রায় ১০টি গেট টইরি হয়েছে প্রবেশের। এর মধ্যে বেশ কয়েকটি গেট ভিআইপি-দের জন্য বরাদ্দ। বাকি গেটগুলি দিয়ে সাধারণ মানুষের প্রবেশের কথা। কিন্তু সেখানে প্রবেশের সময়েই পাস চাওয়া হয় সাধারণ দর্শকদের থেকে। তাঁদের বক্তব্য, এত বিজ্ঞাপন দেওয়া হয়েছে কার্নিভালের। কোথাও তো বলা হয়নি যে পাস লাগবে!

অনেকেই দু’তিনটি গেট ঘুরে বাড়ির পথ ধরেছেন। কেউ কেউ এখনও আশায় ওই তল্লাটে অপেক্ষা করছেন, যদি প্রশাসন ঢুকতে দেয়। তবে পুলিশের আচরণ নিয়ে ক্ষভ প্রকাশ করেছেন প্রায় সকলেই।

 

সুন্দরবনের  দুটি দ্বীপ, ভূমি হারানো মানুষ

Comments are closed.