রবিবার, সেপ্টেম্বর ১৫

রোজভ্যালি কাণ্ডে ফের সক্রিয় সিবিআই, মঙ্গলবার হাজিরার নির্দেশ শিবাজী পাঁজাকে

দ্য ওয়াল ব্যুরো: রোজভ্যালি কাণ্ডে ফের সক্রিয় সিবিআই। এ বার জিজ্ঞাসাবাদ করার জন্য ডাকা হলো ব্যবসায়ী শিবাজী পাঁজাকে। ২৫ জুন অর্থাৎ আগামী মঙ্গলবার তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার জন্য ডাকা হয়েছে।

সিবিআই সূত্রে খবর, রোজভ্যালি দুর্নীতি ছাড়াও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে কেনা ছবির বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্যও ডাকা হয়েছে শিবাজী পাঁজাকে। প্রসঙ্গত, ১ কোটি ৮৬ লক্ষ টাকা দিয়ে মমতার আঁকা ছবি কিনেছিলেন সারদার কর্ণধার সুদীপ্ত সেন। ধরা পড়ার পর থেকে তাঁকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। সুদীপ্ত সেনের মতোই প্রায় ৫০ লক্ষ টাকা দিয়ে ছবি কিনেছিলেন রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু ও ব্যবসায়ী শিবাজী পাঁজা।

এই ছবি কেনার টাকার উৎস নিয়ে তাঁদের এর আগেও জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে খবর, সে সময় তাঁরা বলেছিলেন, ব্যবসার লাভের টাকা থেকেই কেনা হয়েছিল ছবি। কিন্তু ছবি তাঁরা কেন কিনেছিলেন সে বিষয়ে কোনও সদুত্তর দেননি তাঁরা। আর তাই তাঁদের উত্তরে সন্তুষ্ট নন সিবিআই আধিকারিকরা। তাই শিবাজী পাঁজাকে ফের জিজ্ঞাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সে ডাকা হয়েছে বলে খবর। জানা গিয়েছে, দু’জনের কাছেই রোজভ্যালি সংক্রান্ত বেশ কিছু প্রশ্ন করবেন তাঁরা।

সিবিআই সূত্রে খবর, শুধু শিবাজী পাঁজাই নয়, প্রেসিডেন্সি জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুকেও। কয়েক দিন আগে রাজ্যের ক্রেতাসুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পাণ্ডেকে রোজভ্যালি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিবিআই। সিজিও কমপ্লেক্সে গিয়ে হাজিরাও দেন শ্রেয়া। তাঁর কাছে থাকা বেশ কিছু নথি তিনি জমা দিয়েছেন সিবিআই আধিকারিকদের কাছে।

Comments are closed.