রবিবার, জানুয়ারি ১৯
TheWall
TheWall

রাজীব কোথায়? জানতে চেয়ে ডিজি-কে তৃতীয় চিঠি দিল সিবিআই

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: এই নিয়ে তিনবার। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার তথা এডিজি সিআইডি রাজীব কুমারের বর্তমান অবস্থান জানতে চেয়ে ফের রাজ্য পুলিশের ডিজি-কে চিঠি পাঠাল সিবিআই। কেন্দ্রীয় তদন্ত এজেন্সি সূত্রে খবর এ দিন দুপুরে ই-মেলের মারফৎ ডিজি-কে এই চিঠি পাঠানো হয়েছে। যদিও নবান্নের তরফে কেউই এ ব্যাপারে মুখ খোলেননি।

এর আগে রাজীব কুমার কোথায়, তা জানতে চেয়ে মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব এবং ডিজিকে চিঠি দিয়েছিল সিবিআই। এক রবিবার হঠাৎ করে সিবিআই আধিকারিকরা চলে যান নবান্নে। তারপরও ডিজি-কে চিঠি দিয়েছিল তদন্ত এজেন্সি। এই নিয়ে তৃতীয়বার।

সূত্রের খবর সিবিআইয়ের তরফে রাজীব কুমারের বর্তমান অবস্থান জানতে চাওয়া হয়েছে। রাজীব কুমার প্রথমে সিবিআই-কে জানিয়েছিলেন ২৫ তারিখ পর্যন্ত তিনি ছুটিতে থাকবেন। পরে অবশ্য জানা যায় তিনি ছুটি বাড়িয়ে ৩০ তারিখ পর্যন্ত করেছেন। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ডিজি-র কাছে জানতে চাওয়া হয়েছে আজ ২৫ তারিখ কি রাজীব কুমারের ছুটি শেষ হচ্ছে? বৃহস্পতিবার থেকে কি তিনি দফতরে যোগ দেবেন?

রাজীব কুমার এখন ডিআইজি সিআইডি পদে রয়েছেন। নিয়মানুযায়ী রাজ্যের অধীনে কর্মরত আইপিএস-রা যদি ছুটিতে যান, তাহলে সচিবালয়ের জানার কথা তাঁর বর্তমান অবস্থান কোথায়। কিন্তু এর আগের চিঠিতেই ডিজি নাকি জানিয়েছিলেন, নবান্নের জানা নেই রাজীব কোথায়।

এক দিকে আইনি লড়াই চলছে। রাজীব এখন আগাম জামিনের জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। বুধবার সেই মামলার শুনানি ছিল। রুদ্ধদ্বার শুনানির পর বিচারপতি শহিদুল্লাহ মুন্সি এবং বিচারপতি শুভাশিস দাশগুপ্তর বেঞ্চ জানিয়েছে বৃহস্পতিবার ফের শুনানি হবে। একই সঙ্গে চলছে রাজীবের খোঁজে তল্লাশি। কলকাতা এবং লাগোয়া এলাকায় খোঁজ না মেলায় মঙ্গলবার সিবিআই টিম রাজীবের খোঁজে হানা দিয়েছিল পূর্ব মেদিনীপুরের মেছেদায়। তার মধ্যে প্রশাসনিক স্তরে চিঠিচাপাটি পাঠানোর চাপও জারি রাখল তদন্ত এজেন্সি।

Share.

Comments are closed.