জরুরি পরিষেবার কর্মীদের জন্য ৬টি রুটে চলবে বাস, রাস্তায় নামছে হাতে গোনা ওলা-উবারও

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: লকডাউনের মধ্যে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের কর্মস্থলে পৌঁছে দিতে কলকাতায় ছ’টি রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিল রাজ্যের পরিবহণ দফতর। সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে পরিষেবা।

    যে ছ’টি রুটে বাস চলবে সেগুলি হল, হাওড়া স্টেশন থেকে কামালগাজি, এসপ্ল্যানেড থেকে আমতলা, হাওড়া স্টেশন থেকে নিউডাউন, ডানলপ থেকে বালিগঞ্জ, হাওড়া স্টেশন থেকে গড়িয়া এবং জোকা থেকে বারাসত।

    পরিবহণ দফতরের তরফে বলা হয়েছে, জরুরি যাতায়াতের জন্য হাতে গোনা ওলা-উবেরও চলবে কলকাতায়। যে বাসগুলো চালানো হবে তাতে যাতে যাত্রী সংখ্যা কম হয় এবং সামাজিক দূরত্ব বজায় থাকে সেব্যাপারেও নজর দেওয়া হবে বলে জানিয়েছে পরিবহণ দফতর।

    গতকালই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে দূরের জেলার জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের বিষয়টি নিয়ে পরিবহণ দফতরকে নির্দেশ দিয়েছিলেন। মুখ্যমন্ত্রী বলেন, “পরিবহণ দফতরকে বলেছি, স্পেশাল কিছু ট্রান্সপোর্টের ব্যবস্থা করতে। ধরুন কেউ যদি মেদিনীপুর থেকে আসেন, তা হলে কখন সেখান থেকে বাস ছাড়বে, কলকাতা থেকে ফেরার বাস ছাড়বে কখন সবটা একটা সিস্টেম করতে।” বৃহস্পতিবারই সে ব্যাপারে পদক্ষেপ করে ফেলল শুভেন্দু অধিকারীর দফতর।

    জরুরি পরিষেবার কর্মীরা রাস্তায় সমস্যার সম্মুখীন হলে ফোনে যোগাযোগ করতে পারবেন পরিবহণ দফতরের কন্ট্রোল রুমে। সেই নম্বরগুলি হল, ০৩৩-২২৩৬ ১৯১৬, ০৩৩-২২৩৬০৪৬২, ৯৪৩২০২২১৪৭,৮৬৯৭৭৩৩৩৯১, ৮৬৯৭৭৩৩৩৯২। হোয়াটস অ্যাপেও জানানো যাবে সমস্যা। পরিবহণ কন্ট্রোল রুমের হোয়াটস অ্যাপ নম্বর — ৯৮৩০১৭৭০০০। ওলা এবং উবরের কন্ট্রোল নম্বর হল— ৯৪৩৪৩১৫৮৯২,৮৩৩৫০০২১৩৩, ৯৪৩৪৫৫৪৯৪।

    পরিবহণ দফতরের তরফে বলা হয়েছে, যে বাসগুলি এই ছ’টি রুটে চালানো হবে, সেগুলিকে আগে ভাল করে স্যানিটাইজ করে নিতে হবে। তারপরই রাস্তায় নামানো যাবে। গাড়ি স্যানিটাইজ করার কথা বলা হয়েছে ওলা-উবেরকেও।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More