শনিবার, সেপ্টেম্বর ২১

বিজেপি-র যুব মোর্চার রাজ্যসভাপতিকে সারারাত থানায় অত্যাচারের অভিযোগ, রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

দ্য ওয়াল ব্যুরো: বিজেপি যুব মোর্চার রাজ্যসভাপতি দেবজিৎ সরকারকে থানায় আটকে সারারাত নির্যাতন চালিয়েছে পুলিশ। এই অভিযোগে এ বার ইসলামপুরের আঁচ পৌছলো লুটিয়েন দিল্লির সাউথ ব্লক পর্যন্ত। পুলিশি নির্যাতনের ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে রিপোর্ট চাওয়া হয়েছে রাজ্যের কাছে।

ইসলামপুরে দাড়িভিটে দুই ছাত্র হত্যার প্রতিবাদে বুধবার বাংলা বনধের ডাক দিয়েছিল বিজেপি। রাজ্যের বিভিন্ন অংশের মতো উত্তরদিনাজপুরের ওই জনপদেও তৃণমূল-বিজেপি উত্তেজনায় গতকাল সারাদিন উত্তপ্ত ছিল। এরই মধ্যে বিজেপি-র তরফে বলা হয়, তাদের যুব মোর্চার রাজ্য সভাপতিকে গ্রেফতার করে নিয়ে গেছে ইসলামপুর থানার পুলিশ। সন্ধের পর জানা যায় ইসলামপুর থানায় রাখা হয়েছে দেবজিৎকে। কিন্তু তাঁকে গ্রেফতারর ব্যাপারটি স্পষ্ট হয় বৃহস্পতিবার বেলায়। যখন তাঁকে আদালতে তোলা হয়।

কিন্তু এর মধ্যেই বিজেপি-র তরফে অভিযোগ তোলা হয়, সারারাত থানার মধ্যে দেবজিতের উপর অকথ্য অত্যাচার চালিয়েছে পুলিশ। খবর যায় দিল্লিতে বিজেপি-র যুব মোর্চার সদর বাড়িতে। সংগঠনের সহসভাপতি মধুকেশ্বর দেশাই ই-মেল করেন স্বরাষ্ট্রমন্ত্রকে। নড়েচড়ে বসে দিল্লি। গোটা ঘটনার রিপোর্ট তলব করে রাজ্যকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী কিরেন রিজিজু ।

রাজ্য বিজেপি-র তরফে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর কাছেও অভিযোগ জানানো হয়েছে বলে দাবি করা হয়েছে। যদিও রাজ্য পাল এখন কলকাতায় নেই। তিনি রয়েছেন এলাহাবাদে।

বৃহস্পতিবার সন্ধে পর্যন্ত খবর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর চিঠির উত্তরে রাজ্য কিছু জানায়নি। এখন দেখার ইসলামপুর পুলিশের বিরুদ্ধে ওঠা এই নতুন অভিযোগ কোন দিকে মোড় নেয়।

Comments are closed.