শনিবার, সেপ্টেম্বর ২১

নৈহাটিতে গ্রেফতার বিজেপি নেতা, জায়গায় জায়গায় অবরোধ গেরুয়া শিবিরের

দ্য ওয়াল ব্যুরো: এক তৃণমূলকর্মীকে মারধরের ঘটনায় পুলিশ গ্রেফতার করল নৈহাটির বিজেপি নেতা গণেশ দাসকে। আর তা নিয়েই ফের উত্তেজনা ব্যারাকপুর শিল্পাঞ্চলে। শনিবার প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই নৈহাটির একাধিক মোড়ে অবরোধ করছে বিজেপি কর্মীরা। এলাকায় পৌঁছেছে ব্যারাকপুর কমিশনারেটের বিরাট পুলিশবাহিনী। রামকৃষ্ণ মোড়, পাওয়ার হাউস মোড়, সাহেব কলোনি মোড়ে চলছে বিজেপির অবরোধ।

বৃহস্পতিবার তৃণমূল-বিজেপি সংঘর্ষ হয়। শুক্রবার রাতে পুলিশ গ্রেফতার করে গণেশকে। গণেশ গ্রেফতার হতেই ফের উত্তেজনা শুরু হয়। লোকলস্কর নিয়ে নৈহাটি থানার সামনে চলে যান সাংসদ অর্জুন সিং। চলে বিক্ষোভ। বিজেপির অভিযোগ, গণেশ দাসকে কোন থানায় রাখা হয়েছে, সেটাও পুলিশ বলছে না। নেতৃত্বের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।

এক সময়ের দাপুটে তৃণমূল কাউন্সিলর ছিলেন গণেশ দাস। কিন্তু বেশ কিছুদিন ধরেই দলের মধ্যে বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বিধায়ক পার্থ ভৌমিক ও চেয়ারম্যান অশোক চট্টোপাধ্যায়ের সঙ্গে কোন্দল শুরু হয় তাঁর। এরপর অর্জুন বিজেপি-তে যাওয়ার আটচল্লিশ ঘণ্টার মধ্যে শিবির বদল করেন গণেশও। স্থানীয়দের মতে, নৈহাটি এলাকায় তৃণমূলকে কোণঠাসা করে.দেওয়ার নেপথ্যে ভূমিকা নিয়েছেন এই গণেশই।

নির্বাচনের সময় থেকেই রাজনৈতিক হিংসায় উত্তপ্ত ব্যারাকপুর শিল্পাঞ্চল। হাজারো প্রশাসনিক পদক্ষেপ করেও হিংসা থামানো যায়নি। প্রাণহানি ঠেকানো যায়নি। রোজ চলেছে গোলাগুলি। তবে মাঝে কয়েকটা দিন বড় কোনও গণ্ডগোল ঘটেনি। কিন্তু শুক্রবার রাত থেকে ফের উত্তপ্ত নৈহাটি।

Comments are closed.