মঙ্গলবার, নভেম্বর ১২

#BREAKING: উপনির্বাচনে তিন কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপির

দ্য ওয়াল ব্যুরো: বাংলার তিন বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। শনিবার সন্ধেবেলা গেরুয়া শিবিরের তরফে সরকারি ভাবে জানানো হয়েছে তিন কেন্দ্রের প্রার্থীর নাম। দ্য ওয়াল-এ আগেই লেখা হয়েছিল, নদিয়ার করিমপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী করতে পারে দলের অন্যতম মুখপাত্র জয়প্রকাশ মজুমদার এবং খড়্গপুর সদরে প্রার্থী হতে পারেন প্রেমচন্দ ঝাঁ। এদিন দেখা গেল সেটাই হল। করিমপুরের বিজেপির হয়ে লড়বেন জয়প্রকাশ। খড়্গপুর সদরে তারা প্রার্থী করেছে প্রেমচন্দ ঝাঁকে। কালিয়াগঞ্জে লড়বেন কমলচন্দ্র সরকার।

আরও পড়ুন: প্রকাশের অপেক্ষায় জয়প্রকাশের নাম, তিন কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী বাছাইয়ে তৎপর বিজেপি

আগামী ২৫ নভেম্বর পশ্চিমবঙ্গে বিধানসভার তিন আসনে উপনির্বাচন হবে। নদিয়ার করিমপুর কেন্দ্র ও পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর সদর কেন্দ্রের বিধায়ক যথাক্রমে তৃণমূল কংগ্রেসের মহুয়া মৈত্র এবং রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ সাংসদ হয়েছেন। এই কারণেই ওই দুই কেন্দ্রে উপনির্বাচন হবে। এছাড়াও কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুতে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ আসনটি শূন্য হয়েছে।

তিন আসনে আগেই প্রার্থী ঘোষণা করেছিল তৃণমূল। এমনকী বাম-কংগ্রেস জোটও দু’দিন আগে প্রার্থী ঘোষণা সেরে ফেলেছে। বাকি ছিল শুধু বিজেপি। অনেকের মতে, খড়্গপুর ও করিমপুরের প্রার্থী বিজেপি ঠিকই করে রেখেছিল। অপেক্ষা করছিল কালিয়াগঞ্জে তৃণমূল কাকে প্রার্থী করে সেটা দেখার জন্য। শাসকদল কালিয়াগঞ্জে প্রার্থী করেছে তপনদেব সিংহকে। এদিন বিজেপি জানাল সেখানে তাদের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন দীর্ঘদিনের সংগঠক কমলচন্দ্র সরকার।

পড়ুন ‘দ্য ওয়াল’ পুজো ম্যাগাজিন ২০১৯ – এ প্রকাশিত গল্প

Comments are closed.