বাংলায় সংক্রমণের রেকর্ড ভাঙল, একদিনে পজিটিভ ১৬৯০, মৃত্যু ২৩ জনের

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: বাংলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই যেন তার আগের দিনের রেকর্ড ভেঙে যাচ্ছে। গতকাল স্বাস্থ্য ভবনের বুলেটিন জানিয়েছিল, একদিনে আক্রান্ত হয়েছেন ১৫৮৯ জন। সেই সংখ্যাটা গত ২৪ ঘণ্টায় আরও বেড়ে হয়েছে ১৬৯০ জন। এযাবৎ এই সংখ্যাটাই সর্বোচ্চ। বৃহস্পতিবার স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬ হাজার ১১৭।

পাশাপাশি জানা গেছে, রাজ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২৩ জন। ফলে এই পর্যন্ত রাজ্যে মোট করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা হাজার পেরিয়ে গিয়েছে। এই মুহূর্তে এই সংখ্যাটা ১০২৩। এঁদের মধ্যে অবশ্য ৮৩৭ জনেরই শরীরে করোনা ছাড়াও অন্যান্য কোমর্বিডিটি ছিল।

স্বাস্থ্য ভবনের বুলেটিন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সেরে উঠেছেন ৭৩৫ জন আক্রান্ত। ফলে মোট কোভিডজয়ীর সংখ্যা দাঁড়াল ২১ হাজার ৪১৫। অর্থাৎ এই মুহূর্তে বাংলায় করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ১৩ হাজার ৬৭৯। রাজ্যে এই মুহূর্তে ডিসচার্জ রেট ৫৯.২৯ শতাংশ। গতকালের ৬০.০৬ শতাংশ ডিসচার্জ রেট থেকে এদিন সুস্থতার হার কিছুটা কমেছে। আর তার কারণ হল এদিনের রেকর্ড সংক্রমণ।

জেলাওয়াড়ি সংক্রমণের পরিসংখ্যানে আজও এগিয়ে আছে সেই কলকাতাই। ৪৯৬ জন সংক্রামিত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। তার পরেই আছে উত্তর ২৪ পরগনা, সংক্রমণের সংখ্যাটা ৪০৩। এর পরেই আছে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা। এই দুই জেলায় গত এক দিনে সংক্রমণের সংখ্যা যথাক্রমে ১৮৩ ও ১৪৬। হুগলিতে ৮১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে চিন্তা বাড়িয়েছে দার্জিলিং। ৭৮ জন আক্রান্ত সেখানে। মালদায় সংক্রমণ গত ২৪ ঘণ্টায় কিছুটা কম। সেখানে আক্রান্ত হয়েছেন ৬৯ জন। এছাড়া জলপাইগুড়িতেও ৪০ জন আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ২৩ জন মৃতের মধ্যে ১২ জনই কলকাতার। এছাড়া উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৭ জনের। হুগলিতে ২ জন, হাওড়া ও দার্জিলিংয়ে ১ জন করে মারা গিয়েছেন গত ২৪ ঘণ্টায়।

এদিনের বুলেটিন বলছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৩ হাজার ১৮০ জনের টেস্ট হয়েছে। সব মিলিয়ে মোট ৬,৬৩,১০৮ টি টেস্ট হয়ে গেল রাজ্যে এ পর্যন্ত। প্রতি দশ লক্ষ জনঘনত্বের নিরিখে টেস্টের সংখ্যা ৭৩৬৮। ৫৪টি ল্যাবে হচ্ছে পরীক্ষা, ৮০টি হাসপাতালে হচ্ছে চিকিৎসা। ৫৮২টি সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে মোট ৪০২৭ জন রোগী রয়েছেন। এদিন নবান্নে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বাংলায় টেস্টের সংখ্যা আরও বাড়ানো হবে। ফলে সংক্রমণের সংখ্যা আরও খানিকটা বাড়তে পারে। এতে রাজ্যবাসীকে আতঙ্কিত না হতে বলেছেন মুখ্যমন্ত্রী।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More