রবিবার, এপ্রিল ২১

তৃণমূলের হয়ে প্রচার, ফিরদৌসকে শিগগির ঢাকায় ফিরে যাওয়ার নির্দেশ বাংলাদেশ হাই কমিশনের  

দ্য ওয়াল ব্যুরো: নির্বাচন কমিশনের আগেই তৎপর হল কলকাতার বাংলাদেশ হাই কমিশন। তৃণমূলের হয়ে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফিরদৌসের প্রচারকে ঘিরে যে বিতর্ক তৈরি হয়েছে, তাতেই নড়েচড়ে বসল হাই কমিশন। সূত্রের খবর বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার নিজে ফোন করে এই অভিনেতাকে দেশে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছেন। এবং সেটা শিগগির।

রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের সমর্থনে রোড শো এবং সভা করেছিলেন ফিরদৌস। সঙ্গে ছিলেন পায়েল এবং অঙ্কুশও। তা নিয়েই তৈরি হয়েছিল বিতর্ক। বিজেপি প্রশ্ন তুলেছিল, কী ভাবে ভারতবর্ষের নির্বাচনে বিদেশি একজনকে দিয়ে প্রচার করানো যায়। তৃণমূল এবং ফিরদৌসের বিরুদ্ধে মঙ্গলবার সকালে নির্বাচন কমিশনে অভিযোগও জানায় বিজেপি। কিন্তু নির্বাচন কমিশনের আগেই পদক্ষেপ নিয়ে নিল বাংলাদেশ হাই কমিশন।

যদিও নির্বাচনের আদর্শ আচরণবিধিতে এমন কিছু আছে কি না সে বিষয়ে রাজ্য নির্বাচন কমিশনের তরফে স্পষ্ট করে কিছু বলা হয়নি। কমিশন সূত্রে খবর, জাতীয় নির্বাচন কমিশনের কাছে গোটা বিষয়টি পাঠানো হচ্ছে। ফিরদৌস বাংলাদেশের সুপার স্টার। এ পার বাংলার বহু ছবিতেও অভিনয় করেছেন তিনি। ঋতুপর্ণা সেনগুপ্ত-ফিরদৌস জুটি বক্স অফিসে বহু হিট ছবিও দিয়েছে। গোটা ঘটনায় অস্বস্তিতে পড়ে গিয়েছিল বাংলাদেশ হাই কমিশন।

অতীতে দেখা গিয়েছে ভিন রাজ্যের অভিনেতা, অভিনেত্রীদের বাংলায় প্রচারে আসতে। খেলোয়াড়দেরও দেখা যেত ভোট প্রচারে সামিল হতে। কিন্তু ‘বিদেশি’ অভিনেতাকে ভোটপ্রচারে আনা, এ বোধহয় আগে কখনও দেখা যায়নি। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কটাক্ষ করে বলেছিলেন, “এরপর কোনদিন ইমরান খানকে প্রচারে নিয়ে আসবে তৃণমূল।” যদিও ফিরদৌসের প্রচার, তা নিয়ে বিতর্ক এবং বাংলাদেশ হাই কমিশনের এই পদক্ষেপ, গোটা ব্যাপারটা নিয়ে শাসক দলের তরফে সরকারি ভাবে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

Shares

Comments are closed.