শনিবার, সেপ্টেম্বর ২১

Exclusive: টেনশনে নাওয়া-খাওয়া ভুলেছেন ‘রাজচন্দ্র’, দিন কাটল এক কাপ কফিতে

শোভন চক্রবর্তী

সারাটা দিন টেনশন। সিনিয়র অভিনেতা ফিরদৌসকে নিয়ে যখন টানাপোড়েন চলছে তখন ছোট পর্দার অভিনেতা গাজি নুরের টেনশন হওয়াই স্বাভাবিক। দিনের শেষে, দ্য ওয়াল.ইন-কে সেই টেনশনের কথা জানাতে গিয়ে বললেন, “আমি কিছুই জানতাম না। না জেনেই তৃণমূল কংগ্রেসের প্রচারে গিয়েছিলাম। আর তার পর থেকে এত টেনশন হচ্ছে যে কিছুই ভালো লাগছে না। সারাদিন এক কাপ কফি ছাড়া কিছুই মুখে দিইনি। ”

রায়গঞ্জে তৃণমূল কংগ্রেসের প্রচারে নেমে বিতর্কে জড়িয়েছেন বাংলাদেশের সুপারস্টার অভিনেতা ফিরদৌস। ইতিমধ্যেই তাঁকে ব্ল্যাক লিস্টেড করে বিদেশ মন্ত্রক ভিসা বাতিল করেছে। অবিলম্বে ভারত ছাড়ার নোটিস দিয়েছে। তার আগেই অবশ্য বাংলাদেশের ডেপুটি হাই কমিশন থেকে ফিরদৌসকে দেশে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।

ক’দিন আগেই তৃণমূলের হয়ে দমদম কেন্দ্রে একটি নির্বাচনী প্রচারে অংশ নেন জনপ্রিয় টিভি সিরিয়াল ‘রানি রাসমণি’-র অভিনেতা নুর। তিনি বলেন, “আমি দক্ষিণেশ্বর গিয়েছিলাম। সেখান থেকে যাই মদনদার (মদন মিত্র) কামারহাটির বাড়িতে। মদনদার সঙ্গে আমার অনেক পুরনো সম্পর্ক। আমার মাকে বাঁচিয়েছিলেন মদনদা। দাদা, বলেছিলেন, চল একটা কাজ আছে, সেটা সেরেই তোকে নামিয়ে দেব। কিন্তু পরে গিয়ে বুঝতে পারি ওটা নির্বাচনী প্রচার ছিল। আমি কোনও প্রার্থীকে ভোট দেওয়ার আবেদন জানাইনি।”

বাংলাদেশের যশোরের ছেলে নুর ২০১২ সাল থেকে রয়েছেন কলকাতায়। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গনজ্ঞাপন বিষয়ে এমএ পাশ করার পরে অভিনয় শুরু করেন। তিনি জানান, “এত দিন ধরে কলকাতায় আছি, বুঝতেও পারিনি কোনও দিন এমন পরিস্থিতির মুখে পড়তে হবে।” ফোনের ওপারে গলায় রীতিমতো আতঙ্কের স্বর নুরের।

রাসমণির ‘রাজচন্দ্র’ জানিয়েছেন, তিনি ইতিমধ্যেই বাংলাদেশ হাই কমিশনে গোটা বিষয়টি জানিয়েছেন। ব্যাখ্যা করে বলেছেন, তিনি জানতেনই না যে, ‘একটা কাজ’ বলে মদন মিত্র তাঁকে ভোটের প্রচারে নিয়ে যাবেন। তিনি জানিয়েছেন, “যশোরের বাড়িতে রয়েছেন অসুস্থ বৃদ্ধা মা। তাঁকে এখনও কিছু জানাইনি। সবাই টেনশন করবে। জানি না এখন কী হবে। তবে বিশ্বাস করুন আমি সত্যিই জানতাম না ওটা ভোটের প্রচার ছিল। তা হলে যেতামই না।”

মদন মিত্রকে জানিয়েছেন? কী বললেন দাদা? উত্তরে নুর বলেন, “দাদাকে বলেছি। উনি চাপ নিতে বারণ করেছেন। যদিও খুবই চাপে আছি। খুব টেনশন হচ্ছে। কিচ্ছু ভাল লাগছে না।”

আরও পড়ুন-

তৃণমূলের প্রচারে ‘রাসমণির স্বামী’, ফিরদৌসের পর বিপাকে বাংলাদেশি অভিনেতা নুর

Comments are closed.