বৃহস্পতিবার, নভেম্বর ২১
TheWall
TheWall

শোভনের স্বাস্থ্য নিয়ে চিন্তিত দিদি, ওঁর কথাতেই নিরাপত্তা ফিরেছে, জানালেন বৈশাখী

দ্য ওয়াল ব্যুরো: বিজেপিতে যোগ দেওয়ার পরে কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের নিরাপত্তা তুলে নিয়েছিল নবান্ন। ভাইফোঁটার দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে যান শোভন ও তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তারপরেই শোভনের নিরাপত্তা ফিরিয়ে দেয় রাজ্য সরকার। মমতার কথাতেই যে এই নিরাপত্তা ফিরিয়ে দেওয়া হয়েছে তা স্পষ্ট করলেন বৈশাখী।

প্রাক্তন মেয়রের ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা ফিরিয়ে দেওয়ার পরে সংবাদমাধ্যমকে বৈশাখী জানান কী, “মঙ্গলবার কালীঘাটে দিদি শোভনবাবুর স্বাস্থ্যের ব্যাপারে খোঁজ নেন। তিনি শোভনবাবুকে লেকে হাঁটতে যেতে বলেন। তখন শোভনবাবু বলেন নিরাপত্তার কারণে সব জায়গায় যেতে পারছেন না তিনি। তাই আগের মতো হাঁটাচলা করা হচ্ছে না। এই কথা শুনে মমতা বন্দ্যোপাধ্যায় বিচলিত হয়ে পড়েন। চিন্তিত গলায় তিনি বলেন নিরাপত্তার ব্যাপারটা দেখছেন। তারপরেই শোভনবাবুর নিরাপত্তা ফিরিয়ে দেওয়া হয়।”

শোভনের নিরাপত্তা ফেরানোর সঙ্গে যে রাজনীতির কোনও যোগ নেই তাও স্পষ্ট করেন বৈশাখী। তিনি বলেন, “শোভনবাবুর সঙ্গে দিদির ব্যক্তিগত সম্পর্কের জন্যই এই নিরাপত্তা ফিরিয়ে দেওয়া হয়েছে। তার জন্য আমাদের সামনে কোনও শর্ত দেওয়া হয়নি যে ফের তৃণমূলেই ফিরতে হবে। এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। এই বিষয় নিয়ে যদি কেউ রাজনীতি করেন তাহলে তা তাঁর সংকীর্ণ মানসিকতার পরিচয় দেয়।”

আরও পড়ুন #Breaking: শোভনের নিরাপত্তা ফেরাল নবান্ন, ভাইফোঁটার পর কি এ বার দলে ফেরা

অগস্ট মাসে বিজেপিতে যোগ দেওয়ার পরে নিরাপত্তা তুলে নেওয়ায় পুলিশ সুপারের কাছে মেল করে অভিযোগ করেছিলেন শোভন। বিজেপির তরফেও সরকারের সিদ্ধান্তের সমালোচনা করা হয়েছিল। এ দিন শোভনের নিরাপত্তা ফিরিয়ে দেওয়ার পরে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “কেন শোভন চট্টোপাধ্যায়ের নিরাপত্তা তুলে নেওয়া হয়েছিল আর কেনই বা তা ফিরিয়ে দেওয়া হল তা যাঁরা করেছেন তাঁরাই বলতে পারবেন। এর সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই। তাই এই ব্যাপারে দল কোনও মন্তব্য করবে না।”

প্রাক্তন মেয়রের নিরাপত্তা ফিরিয়ে দেওয়ার ব্যাপারে বৈশাখী বা দিলীপবাবু যাই বলুন না কেন, রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। শোভন-বৈশাখীর বিজেপিতে যোগ দেওয়ার সময় বা তার পরবর্তীকালে তো কম নাটক হয়নি। এই ঘটনার পর এখন কী হয় সে দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

পড়ুন ‘দ্য ওয়াল’ পুজো ম্যাগাজিন ২০১৯–এ প্রকাশিত গল্প

Comments are closed.