বুধবার, জুলাই ১৭

বৃহস্পতিবার উল্টোডাঙা উড়ালপুল পরিদর্শনে ৬ সদস্যের বিশেষ দল

দ্য ওয়াল ব্যুরো: বৃহস্পতিবার উল্টোডাঙা উড়ালপুল পরিদর্শন করবেন ৬ সদস‍্যের বিশেষজ্ঞ কমিটি। এই কমিটিতে থাকবেন চারজন সেতু বিশেষজ্ঞ। বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে তাঁরা যুক্ত। এ ছাড়াও থাকবেন দু’জন কেএমডিএ-র ইঞ্জিনিয়ার। এই কমিটির পর্যবেক্ষণের পরেই ব্রিজের পায়ারের ভবিষ্যত সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে যতক্ষণ না ওই কমিটি তাদের সিদ্ধান্ত জানাচ্ছে, ততদিন পর্যন্ত উল্টোডাঙা উড়ালপুলে বন্ধ থাকবে যান চলাচল।

জানা গিয়েছে, সেতু বিশেষজ্ঞ অমিতাভ ঘোষালের নেতৃত্বেই বৃহস্পতিবার উড়ালপুল পরিদর্শনে যাবে ওই বিশেষ দল। তাদের রিপোর্টের উপর ভিত্তি করেই ঠিক করা হবে সে ওই পায়ারটি ভেঙে ফেলা হবে, নাকি মেরামত করা হবে। সূত্রের খবর, অমিতাভ ঘোষাল ছাড়াও এই কমিটিতে থাকছেন কনসালট্যান্ট সমীরণ সেন, খড়গপুর আইআইটি-র ডেপুটি ডিরেক্টর শ্রীমান ভট্টাচার্য, স্থপতি বিশেষজ্ঞ সুব্রত চক্রবর্তী এবং কেএমডিএ-র দুই ইঞ্জিনিয়ার আশিস সেন ও ভাস্কর সেনগুপ্ত।

উল্টোডাঙা উড়ালপুলের একাধিক জায়গায় ফাটল দেখা দিয়েছে। মঙ্গলবার সন্ধ্যাতেই ছড়িয়ে পড়েছিল খবর। সেদিন সন্ধ্যা থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল। একই ছবি দেখা গিয়েছে বুধবারও। গুটিকয়েক অটোও নিচ্ছে লাগামছাড়া ভাড়া। সব মিলিয়ে দুর্ভোগে নিত্যযাত্রীরা। কবে এই সমস্যা মিটবে সে ব্যাপারে নিশ্চিত ভাবে এখনও কিছু জানা যায়নি।

Comments are closed.