সোমবার, অক্টোবর ২১

পন্থ নন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে উইকেটের পিছনে ঋদ্ধি, জানিয়ে দিলেন বিরাট

দ্য ওয়াল ব্যুরো : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে স্কোয়াডে থাকলেও প্রথম এগারোতে ঢুকতে পারেননি। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে ঋদ্ধিমান সাহার উপরেই ভরসা দেখাল টিম ম্যানেজমেন্ট। জানিয়ে দেওয়া হল, প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজে ঋষভ পন্থ নন, বরং ঋদ্ধিমান সাহা উইকেট কিপিং করবেন।

বুধবার থেকে বিশাখাপত্তনমে শুরু হচ্ছে ভারত- দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট। তার আগে মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে ঋদ্ধির অন্তর্ভুক্তির কথা বলেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি আরও জানান, দুই স্পিনারে খেলার কথা ভাবছে ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে অনেকদিন পর ফের ভারতের হয়ে খেলতে দেখা যাবে অশ্বিন-জাদেজা জুটিকে।

এ দিন সাংবাদিক সম্মেলনে কোহলি বলেন, “দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে উইকেট কিপারের ভূমিকায় থাকবে সাহা। ও এখন পুরোপুরি ফিট। ভারতের উইকেটে স্পিনারদের বিরুদ্ধে সাহার থেকে ভালো উইকেট কিপার নেই। এই সময়টা পন্থকে দেওয়া হচ্ছে নিজের ফোকাস ঠিক করার জন্য। অনেকদিন ধরে একটানা ক্রিকেট খেললে একটা সময় ক্লান্তি আসে। ওর এখন একটু বিশ্রামের প্রয়োজন।”

ভারত অধিনায়ক আরও বলেন, “দেশের মাটিতে আমরা দুই পেসার, দুই স্পিনারের পরিকল্পনাতেই যাব। ফলে অশ্বিনকেও অনেকদিন পরে দলে দেখা যাবে। অশ্বিন-জাদেজার সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে থাকবে হনুমা বিহারী।”

কোহলি যতই পন্থের এই ফর্মের জন্য ক্লান্তিকে দায়ী করুন না কেন, ভারতীয় ম্যানেজমেন্ট পন্থের উপর খুশি নন। বিশ্বকাপের পর থেকে লাগাতার সুযোগ দেওয়া হয়েছে তাঁকে। তিন ফরম্যাটের ক্রিকেটেই তাঁকে খেলানো হয়েছে। কিন্তু ব্যাটে ভালো করতে পারেননি পন্থ। উইকেটের পিছনেও তাঁর ফর্ম নিয়ে প্রশ্ন উঠেছে, বিশেষ করে ডিআরএস নেওয়ার ক্ষেত্রে।

অন্যদিকে গত বছর দক্ষিণ আফ্রিকা সিরিজে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন বাংলার ঋদ্ধিমান সাহা। তার আগে পর্যন্ত সাদা বলের ক্রিকেটে তিনিই ছিলেন কোহলির প্রথম পছন্দ। চোট সারিয়ে ফিরে ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেছেন ৩৪ বছরের ঋদ্ধি। এমনকি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও রান পেয়েছেন তিনি। দেশের উইকেটে তাঁর থেকে ভালো উইকেট কিপার এই মুহূর্তে নেই। তাই ফের ঋদ্ধির উপরেই ভরসা দেখালেন বিরাট।

 

Comments are closed.