শুক্রবার, অক্টোবর ১৮

বিশ্ব মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে মেরি কম, নিশ্চিত করলেন পদক

দ্য ওয়াল ব্যুরো: আন্তর্জাতিক রিং-এ ফের সাফল্য মেরি কমের। বিশ্ব মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপের সেমি ফাইনালে পৌঁছলেন তিনি।

রাশিয়ায় অনুষ্ঠিত টুর্নামেন্টে ৫১ কেজি ফ্লাইওয়েট বিভাগে কলম্বিয়ার ইংরিট ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ৫-০ ব্যবধানে হারান মেরি। মঙ্গলবার, দ্বিতীয় রাউন্ডে ৫:০ গেমে থাইল্যান্ডের প্রতিদ্বন্দ্বী জুটামাস জিতপংকে হারিয়ে মেরি তারপর কোয়ার্টার ফাইনাল গেমেও প্রতিপক্ষকে কার্যত দাঁড়াতে দেননি। শনিবার প্রতিযোগিতার সেমিফাইনালে মেরি কমের মুখোমুখি হবেন দ্বিতীয় বাছাই তুরস্কের বুসেনাজ কাকিরোগলু।

তবে সেমিতে শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে মণিপুর কন্যাকে। কাকিরোগলু ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ এবং ইউরোপীয় গেমসের স্বর্ণপদক জয়ী বক্সার।

৩৬ বছর বয়সী এই মহিলা বক্সার ২০১৮ সালে নয়াদিল্লিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপে তাঁর সর্বশেষ স্বর্ণ পদকটি জিতেছেন । মেরি কমের স্বর্ণ পদক জয়ের ঝুলিতে রয়েছে একটি এশিয়ান গেমস, চারটি এশিয়ান চ্যাম্পিয়নশিপ এবং একটি কমনওয়েলথ গেমস।

মেরি কম ছাড়াও ভারতের কবিতা (+৮১ কেজি), মঞ্জু রানি (৪৮ কেজি), যমুনা বোরো (৫৪ কেজি) এবং লভলিনা বোরগোহেইন (৬৯ কেজি) বিভাগে কোয়ার্টার ফাইনাল অংশ নেবেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে।

Comments are closed.