বৃহস্পতিবার, এপ্রিল ২৫

মাত্র ১০ রানে অলআউট দল! সর্বোচ্চ স্কোরার ‘অতিরিক্ত’

দ্য ওয়াল ব্যুরো : স্কোরবোর্ড দেখাচ্ছে ১০ রানে অলআউট হয়ে গেছে দল। ১০ জন আউট হয়ে গিয়েছেন খাতা না খুলেই। একজন করেছেন চার রান। সর্বোচ্চ স্কোরার অতিরিক্ত। ছ’রান অতিরিক্ত হওয়ার ফলেই দুই অঙ্কের স্কোরে পৌঁছেছে দল। আর এমন অযাচিত রেকর্ড ঘটেছে খোদ অস্ট্রেলিয়াতেই।

বুধবার ন্যাশনাল ইন্ডিজেনাস ক্রিকেট চ্যাম্পিয়নশিপে নিউ সাউথ ওয়েলসের বিরুদ্ধে নেমেছিল পশ্চিম অস্ট্রেলিয়া। সেই ম্যাচে মাত্র  ১০ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়ার এই মহিলা ক্রিকেট দল। আরও মজার ব্যাপার, এই ১০ রানের মধ্যে ছয় রান অতিরিক্ত। না হলে হয়তো দুই অঙ্কের স্কোর গড়াও সম্ভব হত না সেই দলের।

আরও পড়ুন চাহালের ব্যাটিং দেখেই উন্নতি হয়েছে তাঁর, এ কী বললেন স্মৃতি মান্ধানা!

ওপেনার ফেবি মানসেল একমাত্র চার রান করতে পেরেছেন। তিনি ছাড়া সেই দলের বাকি ১০ জন ব্যাটার খাতা খুলতে পারেননি। বাকি ছয় রান এসেছে নিউ সাউথ ওয়েলসের বোলারদের সৌজন্যে, অতিরিক্ত হিসেবে। মাত্র ১০.২ ওভারেই অলআউট হয়ে যান পশ্চিম অস্ট্রেলিয়া দলের ব্যাটাররা। নিউ সাউথ ওয়েলসের রোক্সানে ফন-ভিন দুই ওভারে এক রান দিয়ে তুলে নিয়েছেন ৫ উইকেট। নাওমি উডস করেছেন মাত্র দুটি বল। দুটিতেই দুই উইকেট। মাত্র ১৫ বলে জয় তুলে নিয়েছে নিউ সাউথ ওয়েলস।

পাড়ার ক্রিকেটের থেকেও খারাপ মানের ক্রিকেট। পশ্চিম অস্ট্রেলিয়ার এই মহিলা দলটি এখন নিজেদের দেশেই প্রবল সমালোচনার মুখে পড়েছে। সবাই বলছেন, ক্রিকেটের এই যুগে এই রান বিশ্বাস করা যায় না। একদিকে, বিশ্ব ক্রিকেটে রানের বন্যা বইছে। অদূর ভবিষ্যতেই হয়তো কুড়ি ওভারের ক্রিকেটে ৩০০ রানের ইনিংস দেখা যাবে। আবার একদিনের ক্রিকেটে কখনও কোনও দল ৫০০ রান করে ফেললেও অবাক হওয়ার কিছু থাকবে না। এমন সময় দাঁড়িয়ে কোনও দলের মাত্র ১০ রানে গুটিয়ে যাওয়ার ঘটনা সত্যিই অনভিপ্রেত।

তার মধ্যে এই ঘটনা অস্ট্রেলিয়াতে হওয়ায় আরও অবাক হচ্ছে ক্রিকেট বিশ্ব। বিশ্ব ক্রিকেটে অস্ট্রেলিয়ার ঐতিহ্য একদম উপরের সারিতে থাকে। আর এরকম দেশে একটা প্রথম সারির মহিলা দল এভাবে আউট হয়ে গেলে প্রশ্ন উঠছে অস্ট্রেলীয় ক্রিকেটের ভবিষ্যতের উপর।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Shares

Comments are closed.