রবিবার, সেপ্টেম্বর ২২

ইউরোপীয় ফুটবলের পরের প্রজন্ম তৈরি, জানান দিলেন ভির্জিল ফান দাইক

দ্য ওয়াল ব্যুরো: লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর ইউরোপীয় ফুটবলের পরবর্তী প্রজন্ম কি তৈরি হয়ে গেল? উয়েফার বর্ষ সেরার অনুষ্ঠান জানান দিল তেমনটাই। সবাইকে চমকে দিয়ে ২০১৮-১৯ মরসুমের বর্ষসেরা ফুটবলার হলেন লিভারপুলের জার্সি গায়ে খেলা ডাচ ফুটবলার ভির্জিল ফান দাইক। ৩০৫ পয়েন্ট পেয়ে সেরা নির্বাচিত হয়েছেন এই লিভারপুল ডিফেন্ডার। দ্বিতীয় স্থানে লিওনেল মেসি। তাঁর পয়েন্ট ২০৫। তৃতীয় স্থানে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে মেসির থেকে পয়েন্টের বিচারে কয়েক যোজন দূরে সিআরসেভেন। পর্তুগীজ তারকার সংগ্রহ ৭৪ পয়েন্ট।

বর্ষসেরা গোলরক্ষক হয়েছেন লিভারপুলেরই আলিসন বেকার। রক্ষণ ভাগের সেরা খেলোয়াড় অবশ্যই দাইক। সেরা মিডিও নির্বাচিত হয়েছেন আয়খস-এর ফ্রেঙ্কি ডি জং। এ মরসুমে তিনি বার্সার জার্সি গায়ে চাপিয়েছেন। সেরা ফরওয়ার্ড লিওনেল মেসি। সেমিফাইনাল থেকে বার্সা গতবার ছিটকে গেলেও, ১২টি গোল করে মেসিই ছিলেন সবার উপরে। উয়েফা সভাপতির পছন্দের বর্ষসেরা হয়েছেন এরিক কানটোনা।

বর্ষসেরা পুরসগকার বিতরণের অনুষ্টআনে মেসি এবং রোনাল্ডোর খশ মেজাজের ছবি ইতিমধ্যেই ইন্টারনেট সেনসেশন। রোনাল্ডো জানিয়েছেন, “জুভেন্তাসে চলে যাওয়ার পর মেসির সঙ্গে লড়াইটা হচ্ছে না।”

Comments are closed.