রবিবার, নভেম্বর ১৮

ভারতকে সমর্থন না করলে দেশ ছাড়ুন, মন্তব্য করে বিপাকে বিরাট

দ্য ওয়াল ব্যুরো : নিজের জন্মদিন উপলক্ষ্যে একটি অ্যাপ প্রকাশ করেছেন কোহলি। সেখানেই এক ফ্যানের প্রশ্নের উত্তর দিতে গিয়ে বিতর্কে জড়ালেন ভারত অধিয়ানায়ক। বললেন, যাঁর ভারতীয় ক্রিকেটারদের পছন্দ নয়, তাঁর উচিত বিদেশে গিয়ে বসবাস করা।

নিজের অ্যাপে সরাসরি ফ্যানদের উদ্দেশে বার্তা দিচ্ছিলেন কোহলি। তখনই এক মেসেজ করে বলেন, ” বিরাট একজন ওভার-রেটেড ব্যাটসম্যান। আমি ওর ব্যাটিংয়ে স্পেশ্যাল কিছু দেখতে পাই না। ভারতীয় ক্রিকেটারদের থেকে আমি অস্ট্রেলিয়ান, ইংল্যান্ড ক্রিকেটারদের ব্যাটিং বেশি পছন্দ করি।”

আরও পড়ুন সুপার সাব ম্যালকমের হিরো হয়ে ওঠা আটকে দিলেন ইকার্ডি, মিলানের মাটিতে ড্র বার্সার

এর উত্তরে বিরাট বলেন, ” আমার মনে হয় আপনার ভারতে থাকা উচিত নয়। অন্য কোথাও গিয়ে থাকুন। কেন আপনি ভারতে থেকে অন্য দেশকে সমর্থন করছেন? আমাকে আপনার পছন্দ নয়, সেটাতে আমার কিছু যায় আসে না। কিন্তু আমার মনে হয় ভারতে থেকে অন্য দেশের কিছু পছন্দ করা উচিত নয়। নিজের পছন্দ বোঝা উচিত। সেই অনুযায়ী কাজ করুন।”

বিরাটের এই মন্তব্যের পরেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে জল্পনা। বেশিরভাগ সমর্থন করেছেন বিরাটকে। তবে কেউ কেউ এর বিরুদ্ধেও বলেছেন। তাঁদের বক্তব্য, তাহলে বাইরের দেশে বিরাট কোহলির বা ভারতীয় ক্রিকেটের যে সমর্থকরা আছেন, তাঁদেরও কি নিজেদের দেশ ত্যাগ করে ভারতে থাকা উচিত? এটাই কি বলতে চাইলেন বিরাট?

চলতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজে টেস্ট ও ওয়ান ডে ফর্ম্যাটে ভারতকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন কোহলি৷ বিরাটের নেতৃত্বে ভারত ২-০ টেস্ট সিরিজ এবং ৩-১ ওয়ান ডে সিরিজ জিতেছে৷ টি-২০ সিরিজে অবশ্য তাঁকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা৷ কিন্তু জুলাইয়ে ইংল্যান্ড সফরে ভারত টেস্ট ও ওয়ান ডে সিরিজ হারলেও ব্যাট হাতে দারুণ সফল কোহলি৷ দলের অনান্য ব্যাটসম্যানরা যখন রান করতে পারছেন না, তখন বিরাট একের পর এক সেঞ্চুরি করেছেন৷ পাঁচ টেস্টের সিরিজে পাঁচশোর বেশি রান করেছেন কোহলি৷ সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ বিরুদ্ধে ওয়ান ডে সিরিজেও স্বপ্নের ফর্মে ছিলেন বিরাট৷ প্রথম তিন ম্যাচে সেঞ্চুরি করেন ভারত অধিনায়ক৷ পাশাপাশি শচীন তেণ্ডুলকরকে টপকে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ওয়ান ডে ক্রিকেটে ১০ হাজার রানের মাইলস্টোনে পৌঁছেছেন বিরাট৷

কয়েকদিন আগেই বিরাটকে বর্তমান ক্রিকেটের সুপারস্টার অ্যাখ্যা দিয়েছেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক গ্রেম স্মিথ৷ বিরাট-প্রশংসা শোনা গিয়েছে কিংবদন্তি ক্যারবিয়ান ব্যাটসম্যান ব্রায়ান চার্লস লারার মুখেও৷ তবে ফ্যানেদের সম্পর্কের এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে৷ জন্ম দিয়েছে এক নতুন বিতর্ক।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Shares

Comments are closed.